ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

দেশে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও কমছে না দুর্ভোগ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ৮ আগস্ট ২০২০ | আপডেট: ১১:৫৮, ৮ আগস্ট ২০২০

সারা দেশে বন্যা পরিস্থিতির আরও উন্নতি হয়েছে। তবে বিভিন্ন স্থানে নদ-নদীর পানি কমতে শুরু করলেও, অনেক স্থানে ডুবে আছে বসতবাড়ি। কোথাও আবার সৃষ্টি হয়েছে স্থায়ী জলাবদ্ধতা। এতে করে দুর্ভোগে পড়েছেন বানভাসিরা।

তারা বলছেন, চলমান দুর্ভোগে সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল। অন্যদিকে দুর্গত এলাকায় বাড়ছে পানিবাহিত রোগ। 

সরেজমিন ঘুরে দেখা যায়, টাঙ্গাইলের সবগুলো নদীর পানি কমে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও মানুষের দুর্ভোগ কমেনি। জেলার পূর্বাঞ্চলের উপজেলাগুলোর অধিকাংশ ঘরবাড়ি এখনও পানিতে ভাসছে। দেখা দিয়েছে স্থায়ী জলাবদ্ধতা। দুর্গত এলাকায় দেখা দিয়েছে পানিবাহিত রোগ।

ঢাকার কাছে গাজীপুরে তুরাগ ও বংশী নদীর পানি কমছে ধীরে ধীরে। তবে দুর্ভোগে আছেন কালিয়াকৈর উপজেলার বন্যাকবলিত এলাকার মানুষেরা। ৯ ইউনিয়নের ১৮২টি গ্রাম ও নিচু অঞ্চল এখনো পানিবন্দী। তলিয়ে আছে রাস্তাঘাট ও অনেক ঘরবাড়ি। প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের জন্য ২শ’ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে । 

এছাড়া উত্তরের জেলা গাইবান্ধায় পানি কমায় দুর্গতরা ফিরছেন স্বাভাবিক জীবনে। বসবাসের জন্য শুরু করেছেন বসতবাড়ি তৈরির কাজ।

এআই/এমবি


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি