ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

বিধিনিষেধের প্রথম দিনে ঢাকায় গ্রেফতার ৫৫০, জরিমানা ৪,৯২,৫০৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৮, ২ জুলাই ২০২১

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সপ্তাহব্যাপী কঠোর বিধিনিষেধের প্রথম দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ার আপরাধে রাজধানীতে ৫৫০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

২৫৮ জনকে নিয়মিত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১২ জনকে জরিমানা করা হয়েছে। মুচলেকা দিয়েছেন ৩৯১ জন। এদের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে আটজনকে।

ডিএমপি’র মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের এডিসি মো. ইফতেখায়রুল ইসলাম জানান, এদিন মোট জরিমানা করা হয়েছে চার লাখ ৯২ হাজার ৫০৭ টাকা। এর মধ্যে ট্রাফিক বিভাগ চার লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানা করেছে। মামলা হয়েছে ২৭৪টি। গাড়ি আটক করা হয়েছে ছয়টি, রেকারিং করা হয়েছে ৭৭টি।

তিনি জানান, সরকারি নির্দেশনা প্রতিপালনে বৃহস্পতিবার সকাল থেকে একযোগে ডিএমপির ক্রাইম, ট্রাফিক ও গোয়েন্দা ডিভিশন মাঠে কাজ করে। পাশাপাশি প্রত্যেকটি বিভাগেই ম্যাজিস্ট্রেটের মাধ্যমে পরিচালনা করা হয়েছে ভ্রাম্যমাণ আদালত।

প্রথম দিন সকাল থেকে রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান, উত্তরার বিভিন্ন এলাকায় পুলিশের বিভিন্ন চেকপোস্ট, তল্লাশি ও জিজ্ঞাসাবাদ কার্যক্রম পরিচালিত হয়।
করোনা ভাইরাসের সংক্রমণরোধে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী কঠোর লকডাউন বাস্তবায়ন করতে মাঠে ব্যাপক তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি ও পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান জানান, তিনি নিজেও বৃহস্পতিবার সকালে রাস্তায় বের হয়ে বিভিন্ন স্থানে দায়িত্বরত কর্মকর্তাদের তদারকি করেছেন। 

তিনি জানান, অতিপ্রয়োজনীয় যানবাহন, রিকসা ও পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় বের হতে দেখা যায়নি। 

ডিসি জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পুলিশ ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সরকারি নির্দেশনা বাস্তবায়নে চেকপোস্ট বসিয়েছেন। প্রতিটি চেকপোস্টে ৮ থেকে ১২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছেন। 

তিনি আরও বলেন, রাজধানীতে সব ধরনের বিপনিবিতান, অলিগলির মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। শুধুমাত্র কাঁচাবাজার ভেতর থেকে খোলা জায়গায় বসানো হয়েছে।

এরআগে করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধ (লকডাউন) কঠোরভাবে প্রতিপালনে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.  বেনজীর আহমেদ।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি