ঢাকা, রবিবার   ১৩ অক্টোবর ২০২৪

ভাড়া বাড়ল গণপরিবহনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৩, ৭ নভেম্বর ২০২১ | আপডেট: ১৮:০০, ৭ নভেম্বর ২০২১

ডিজেলের বাড়তি দামের সঙ্গে সমন্বয় করে গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। দূরপাল্লার বাসের ভাড়া আগে ছিল প্রতি কিলোমিটার ১ টাকা ৪২ পয়সা, এসব বাসের নতুন ভাড়া হবে প্রতি কিলোমিটার ১ টাকা ৮০ পয়সা। এছাড়া ঢাকা মহানগরে প্রতি কিলোমিটারে বাসের ভাড়া ছিল ১ টাকা ৭০ পয়সা। ঢাকার মধ্যে বাসের ভাড়া নতুন করে নির্ধারণ করা হয়েছে প্রতি কিলোমিটার ২ টাকা ১৫ পয়সা।

রোববার (৭ নভেম্বর) জ্বালানি বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে পরিবহন মালিক সমিতিসহ সংশ্লিষ্টদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত অনুযায়ী দূরপাল্লার বাস ও ঢাকা মহানগরে বাসের ভাড়া বাড়ল প্রায় ২৬ শতাংশ।

বিকেল ৫টার পর ঢাকা পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্ল্যাহ এক ব্রিফিংয়ে সাংবাদিকদের নতুন এই ভাড়ার কথা জানান।

জানা গেছে, নতুন সমন্বিত ভাড়া অনুযায়ী দূরপাল্লার বর্তমান বাসভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছে। অর্থাৎ কিলোমিটারপ্রতি যাত্রীকে বাড়তি ৩৮ পয়সা গুনতে হবে। এছাড়া বড় বাসে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা, সেটা ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪৫ পয়সা। মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৬০ পয়সা। সেটি বাড়িয়ে ২ টাকা ৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারপ্রতি ৪৫ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি