ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪

আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা বাড়তে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ৭ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২০:৫০, ৭ ফেব্রুয়ারি ২০২২

তীব্র শীতের পর আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস। কমে আসতে পারে শৈত্যপ্রবাহের এলাকাও। 

সোমবার (৭ ফেব্রুয়ারি) দেশের রাজশাহী, পাবনা জেলা ও সীতাকুণ্ড উপজেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু জায়গায় শৈত্যপ্রবাহ কমতে হতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী আগের দুই দিনের তুলনায় তাপমাত্রা খানিকটা বাড়লেও কিছু এলাকায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। তবে পরবর্তী এক সপ্তাহে আর শৈত্যপ্রবাহের শঙ্কা নেই।

সোমবার দেশের ১১টি অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আর ১০ ডিগ্রির মধ্যেই আছে ১০টি অঞ্চলের তাপমাত্রা। 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা মাপা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ৭, যা রোববার (৬ ফেব্রুয়ারি)  ছিল ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় গতকাল ছিল ১৩ ডিগ্রি, সোমবার তা আরও কিছুটা কমে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি