ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

শান্তিরক্ষী সার্জেন্ট মোঃ মনজুর রহমান এর জানাযা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯, ১০ নভেম্বর ২০২২

কেনিয়ার নাইরোবিতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুবরণকারী জাতিসংঘ শান্তিরক্ষী সার্জেন্ট মোঃ মনজুর রহমান এর নামাজে জানাযা বৃহস্পতিবার (১০ নভেম্বর) ঢাকা সেনানিবাসস্থ আর্মি এভিয়েশন হ্যাঙ্গারে অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত জানাযায় সেনাবাহিনী প্রধানের পক্ষে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানসহ ঢাকা সেনানিবাসের ঊধ্বর্তন কর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় সিজিএস মৃত্যুবরণকারী শান্তিরক্ষীর সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে উক্ত সেনাসদস্যর মরদেহ নিজ বাড়ী (বাউফল, পটুয়াখালী) প্রেরণ করা হয় এবং সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় দাফনকার্য সম্পন্ন করা হবে। 

উক্ত সেনাসদস্য সুদান ও দক্ষিণ সুদানের মধ্যবর্তী বিশেষ প্রশাসিত এলাকা আবেইতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিসফা, ব্যানব্যাট-১ এ কর্মরত ছিলেন। তিনি গত ২৭ অক্টোবর ২০২২ তারিখে পেরিয়ানাল ফোঁড়া রোগের কারণে লেভেল-১ হাসপাতাল, কাদুগলিতে ভর্তি হন। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে ১ নভেম্বর ২০২২ তারিখ লেভেল-৩ হাসপাতাল, নাইরোবি, কেনিয়াতে প্রেরণ করা হয় এবং সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় গত ৩ নভেম্বর ২০২২ (বৃহস্পতিবার) স্থানীয় সময় দুপুর ২টা ০৩ ঘটিকায় পেরিয়ানাল ফোঁড়া থেকে সৃষ্ট মাল্টি-অর্গান ডিসফাংশন ও সেপটিক শক জনিত কারণে মৃত্যুবরণ করেন। 

উল্লেখ্য, প্রয়াত সেনাসদস্যের মরদেহ আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, ঢাকায় এসে পৌঁছায়। এ পর্যন্ত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ১৩০ জন বাংলাদেশি সেনাসদস্য প্রাণ বিসর্জন দিয়েছেন।

জীবনের ঝুঁকি নিয়েও বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা আফ্রিকার ৯টি দেশে শান্তিরক্ষা কার্যক্রমে সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা অক্ষুন্ন রেখে চলেছে।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি