ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪

প্রবাসীদের মালয়েশিয়া পৌঁছাতে সন্ধ্যায় বিমানের বিশেষ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৯, ৩১ মে ২০২৪

মালয়েশিয়া প্রবাসী কর্মীদের কথা বিবেচনা করে ঢাকা-কুয়ালালামপুর রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুক্রবার সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে ফ্লাইটটি ঢাকা ছাড়বে।

বিমানের ব্যবস্থাপক জনসংযোগ মো. আল মাসুদ খান বলেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে আজ (৩১ মে) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কুয়ালালামপুর রুটে একটি বিশেষ অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে। ফ্লাইটে মোট ২৭১ জন যাত্রী পরিবহন করা হবে।

তিনি জানান, ফ্লাইটের যাত্রীদের নামের তালিকা, পাসপোর্ট নম্বরসহ প্রয়োজনীয় কাগজপত্র বিমানের মতিঝিল বিক্রয় অফিসে প্রদান করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা)। তালিকা অনুযায়ী নগদ টাকায় ফ্লাইটের টিকিট ক্রয় করতে পারবেন প্রবাসীরা। বিশেষ অতিরিক্ত ফ্লাইটের ভাড়া জনপ্রতি ৭৩ হাজার ৬১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। 

প্রসঙ্গত, সরকারিভাবে যারা মালয়েশিয়ায় ওয়ার্কার ভিসা (কর্মী ভিসা) পেয়েছেন তাদের এ বছরের ৩১ মের মধ্যে প্রবেশের বাধ্যবাধকতা আরোপ করেছে দেশটির সরকার। ১৬ মে পত্রিকায় জরুরি বিজ্ঞপ্তি দিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়টি সবাইকে জানায়। তবে বাংলাদেশে অবস্থানরত অনেক প্রবাসীকর্মী এ কথা জানতেন না। মে মাসের ২০ তারিখের পর বিষয়টি জানাজানি হলে মালয়েশিয়ায় যাওয়ার হিড়িক পড়ে। এতে ফ্লাইটের সংকট দেখা যায়। এ অবস্থায় অনেক প্রবাসীর মালয়েশিয়া যাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

টিকিটের সংকট কাটাতে ফ্লাইট বাড়িয়েছে দেশীয় দুই এয়ারলাইন্স। আগে দুই এয়ারলাইন্স দৈনিক একটি ফ্লাইট পরিচালনা করত। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই রুটে দৈনিক তিনটি এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স দৈনিক দুইটি ফ্লাইট পরিচালনা করছে।

কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি