ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

রাজনৈতিক কর্মকান্ডে জন বিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা নেয়া হবে : জননিরাপত্তা সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ৩১ মে ২০২৪ | আপডেট: ২০:০৬, ৩১ মে ২০২৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নবনিযুক্ত সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, রাজনীতি একটি বিষয়, জনশৃঙ্খলা আরেকটি বিষয়। রাজনৈতিক দলগুলো তাদের কর্মকান্ড শান্তিপূর্ণভাবে যেকোনো জায়গায় করতে পারে কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে। কিন্তু কোন দলের কর্মকা- যদি জনবিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 

আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ প্রাঙ্গনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

সচিব বলেন, আমি অবশ্যই চেষ্টা করবো যাতে রাজনৈতিক কর্মকান্ডে জনগণের জানমালের কোন ক্ষয়ক্ষতি না ঘটে। সেক্ষেত্রে বাহিনীগুলোকে যথাযথভাবে প্রয়োগ করে আইনের মাধ্যমে শান্তি শৃঙ্খলা বজায় রাখবো। কারণ জননিরাপত্তা বিভাগের মূলকাজ হল জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। 

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 
পরে পবিত্র ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধু ১৫ আগস্টের শহীদসহ মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নবনিযুক্ত সচিব জাহাংগীর আলম।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব রেজাউল মোস্তফা, যুগ্ম সচিব আবুল ফজল মীর, ধনঞ্জয় কুমার দাস, উপ-সচিব জাহিদ হাসান, মাহবুব রহমান শেখ, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা, স্থানীয় সরকার বিভাগ গোপালগঞ্জের উপপরিচালক আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নতুন সচিব বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে তিনি মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি