ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

উপকূলীয় অঞ্চলে পরিকল্পিত বাঁধ নির্মাণ করা হবে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৭, ৪ জুন ২০২৪ | আপডেট: ২০:৪৯, ৪ জুন ২০২৪

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, উপকূলীয় অঞ্চলে পরিকল্পিত বাঁধ নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে পরিকল্পিত বাঁধ নির্মাণ ও জলাবদ্ধতা দূর করার। পরিকল্পিতভাবে পাথরঘাটাসহ উপকূলীয় অঞ্চলে বেড়িবাঁধ নির্মাণ করতে হবে।

আজ মঙ্গলবার পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালযয়ে সংক্ষিপ্ত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা।  

পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে কোথাও জলাবদ্ধতা রাখা যাবে না। 

প্রয়োজনে জলাবদ্ধতার জায়গায় পানি নামিয়ে দেয়ার জন্য বলেছেন তিনি। 

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে জাহিদ ফারুক শামীম বলেন, আপনারা গাছ লাগান। নদী ও বেড়িবাঁধের পাশে বেশি বেশি গাছ লাগাতে হবে। দেখা যায়, যে সব নদীর পাড় ও বেড়িবাঁধের পাশে গাছ লাগানো আছে, সে সব জায়গার বাঁধ ভাঙেনি। জলবায়ু পরিবর্তনের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী আরও বলেন, যত বেশি গাছ লাগাবেন, তত বেশি দুর্যোগের ক্ষতি থেকে রক্ষা পাব এবং বেড়িবাঁধ ভাঙ্গন কম হবে। 

পরে সংক্ষিপ্ত মতবিনিময় শেষে পাথরঘাটার জিনতলা, কাকচিড়া, কাকচিড়া মাঝের চর, বামনা ও বেতাগীর ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শনে যান পানি সম্পদ প্রতিমন্ত্রী।

এ সময় অন্যদের উপস্থিত ছিলেন- বরগুনা ১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু, বরগুনা জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম, বেতাগীর পৌর মেয়র গোলাম কবির, পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রোকনুজ্জামান খানসহ জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা। বাসস

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি