ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

পশুর হাটে চাঁদাবাজি বরদাশত করা হবে না: আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ১৩ জুন ২০২৪

কোরবানীর পশুর হাটে চাঁদাবাজি বরদাশত করা হবে না জানিয়ে, সড়কে পশুর হাট না বসানোর আহবান জানিয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। সাধারণ মানুষের যাতযাত নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। 

বৃহস্পতিবার সকালে গাবতলীর বাস র্টারমিনাল ও পশুর হাট পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ঈদুল আযহায় সড়কে দ্বিমুখী চ্যালেঞ্জ থাকলেও আইনশৃঙ্খলার বিভিন্ন ইউনিট কাজ করছে। কোরবানী পশুর গাড়ী সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া থামানো যাবে বলে নির্দেশ দেয়া হয়েছে। কোথাও চাঁদাবাজির অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ার করেন তিনি।

ঈদে জঙ্গি হামলার আশঙ্কা না থাকলেও আইনশঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে বলেও জানান আইজিপি। 

তিনি বলেন, গরুর হাটে গরু কিনতে গিয়ে কেউ যদি হয়রানির শিকার হন তাহলে পুলিশকে জানান। প্রয়োজনে ৯৯৯-এ কল করে জানান, পুলিশ তড়িৎ ব্যবস্থা নেবে। নৌপথে ও সড়ক পথে কোরবানির পশুবাহী গাড়ির সামনে ব্যানারে লেখা থাকতে হবে কোন হাটে যাবে। তাহলে পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নিতে সুবিধা হবে। কেউ সমস্যায় পড়লে আর পুলিশকে দ্রুত জানালে আমরাও দ্রুত সহায়তা করতে পারব।

জাল টাকা সম্পর্কে সবাইকে সতর্ক ও সজাগ থাকতে অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, জাল টাকার লেনদেন যাতে না হয় সেজন্য প্রত্যেকটি মার্কেটে জাল টাকা শনাক্তকরণ মেশিন স্থাপন করেছি। কেউ যদি জানতে পারেন বুঝতে পারেন পুলিশকে সহযোগিতা করেন পুলিশকে জানান পুলিশ ব্যবস্থা নেবে। 

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, এবারের ঈদযাত্রায় কোনোভাবেই মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করবে না। চলবে না নছিমন করিমন ভটভটিও। যারা চালানোর চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নিয়ন্ত্রণহীন গতিতে গাড়ি না চালানোর জন্য অনুরোধ জানান তিনি।

পরে তিনি গাবতলীর গুরুর হাট পরিদর্শন করেন। এসময় কথা বলেন গরু ব্যবসায়ীদের সঙ্গে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি