ঢাকা, রবিবার   ৩০ জুন ২০২৪

বন্যাকবলিত এলাকার হাসপাতালে স্যালাইন-ওষুধ মজুদ রাখার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৪, ১৯ জুন ২০২৪

সিলেট বিভাগের বন্যাকবলিত এলাকায় ডায়রিয়া এবং পানিবাহিত রোগের প্রাদুর্ভাব মোকাবেলায় হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ মজুদ রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ বুধবার সচিবালয় থেকে অনলাইন প্লাটফর্ম জুমে সিলেট বিভাগের স্বাস্থ্যসেবা খাতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি সভা থেকে তিনি এই নির্দেশনা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বন্যাকবলিত এলাকায় ডায়রিয়া এবং পানিবাহিত রোগের প্রাদুর্ভাব মোকাবেলায় হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ মজুদ রাখতে হবে। এছাড়া, হাসপাতালে বিষধর সাপের প্রতিষেধক পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার জন্যও নির্দেশ দেন তিনি।  

সভায় স্বাস্থ্যমন্ত্রী বন্যাকবলিত এলাকার সংসদ সদস্যদের সঙ্গে আলোচনা করে বন্যা পরবর্তী যথাযথ চিকিৎসাসেবা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরসহ সিলেট বিভাগের স্বাস্থ্যসেবা খাতের কর্মকর্তারা অনলাইনে যুক্ত ছিলেন।

এদিকে, দুপুরে সামন্ত লাল সেন ঢাকা মেডিকেল কলেজ পরিদর্শন করেন। এসময় তিনি চিকিৎসকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং হাসপাতালের সামগ্রিক অবস্থার খোঁজ খবর নেন।  

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, প্যাথলজি ল্যাব পরিদর্শন করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি