ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪

‘শেখ হাসিনা ভারতে থাকলেও ঢাকা-দিল্লির সম্পর্ক নষ্ট হবে না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৯, ১২ আগস্ট ২০২৪ | আপডেট: ২০:০৫, ১২ আগস্ট ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দীর্ঘদিন অবস্থান করলেও দিল্লির সঙ্গে ঢাকার সম্পর্ক নষ্ট হবে না বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

সোমবার (১২ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় নতুন সরকার সম্পর্কে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করেন তিনি। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন  তিনি।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি দীর্ঘদিন ভারতে অবস্থান করে বাংলাদেশের সঙ্গে সম্পর্কে টানাপোড়েন হবে কি না এমন প্রশ্নে তৌহিদ হোসেন বলেন, তিনি যদি কোনো এক দেশে গিয়ে থাকে তাহলে তাদের সঙ্গে সম্পর্ক নষ্ট হবে কেন? তার তো কোনো কারণ নেই।

তিনি বলেন, দ্বিপক্ষীয় বিষয় কিন্তু অনেক বড় বিষয়। এটা স্বার্থের সম্পর্ক। দু’পক্ষের স্বার্থ আছে। ভারতের যেমন স্বার্থ আছে, তেমনি আমাদেরও স্বার্থ আছে। কাজেই আমরা সেই স্বার্থকে অনুসরণ করবো। আমাদের সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা থাকতে হবে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে বিদেশিরা প্রশ্ন করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে কেউ একটি প্রশ্নও করেননি। কোনও কিছু জিজ্ঞাসা করেননি।’

ব্রিফিংয়ে ৬০ জনের বেশি কূটনীতিক অংশগ্রহণ করেন এবং উপদেষ্টার কাছে নতুন সরকার সম্পর্কে জানতে চান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের একটি ব্রিফিং নোট সরবরাহ করা হয়।

 

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি