ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

শান্তিপূর্ণ পরিবেশে সন্দ্বীপে ভোট গ্রহণ সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৪, ৩০ ডিসেম্বর ২০১৮

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন চলাকালে কোথাও কোন অপ্রীতিকর খবর পাওয়া যায়নি। শীতের তীব্রতা ও সকালের কুয়াশা উপেক্ষা করে সকাল ৭ টা থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।    
 
সকাল ৮ টা ১ মিনিট আওয়ামীলীগ প্রার্থী মাহফুজুর রহমান মিতা তার নিজ কেন্দ্র পূর্ব কুছিয়ামোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। ৮ টা ৪০ মিনিটে বিএনপি প্রার্থী মোস্তফা কামাল পাশা পূর্ব রহমতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্ত্রী ও ছেলেকে নিয়ে ভোট দেন।   

সন্দ্বীপ আসনের ৭৯টি ভোট কেন্দ্রের মধ্যে বিভিন্ন ভোট কেন্দ্র সরেজমিনে পরিদর্শনকালে ভোট শুরুর প্রাক্কালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি দেখা যায়। হারামিয়া দ্বীপবন্ধু সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯ টায় ভোট দিতে আসা প্রতিবন্ধী আকতার হোসেন (৩৫) জানান, এ সরকারের ব্যাপক উন্নয়নের কারণে নৌকায় ভোট দিতে এসেছি।

মুছাপুর দক্ষিণ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথমবারের মত ভোট দিতে আসা কলেজ ছাত্রী ইসরাত জাহান শাম্মী তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন- বর্তমান সরকারের আমলে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডসহ সন্দ্বীপে সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রীডের বিদ্যুৎ আমরা পেয়েছি, যা আমরা কখনও কল্পনা করিনি। তাই জীবনের প্রথম ভোটটি নৌকায় দিতে এসেছি।     

দক্ষিণ সন্দ্বীপ আবেদা ফয়েজ কেন্দ্রে এসে আ’লীগ প্রার্থী মাহফুজুর রহমান মিতা বলেন,  সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সারা সন্দ্বীপে ভোট উৎসব চলছে। সন্দ্বীপের মানুষ উন্নয়নের পক্ষে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।

এনপিপি প্রার্থী অধ্যক্ষ মুকতাদের আজাদ খান বলেন, নির্বাচন চমৎকার হয়েছে।  

ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাওলানা মুনছুরুল হক জিহাদী’র সঙ্গে ৩টা ৪৫ মিনিটে পৌরসভা খাদেমুল ইসলাম মাদ্রাসা কেন্দ্রে দেখা হলে তিনি বলেন, এখন পর্যন্ত কোন ধরণের অনিয়ম আমার চোখে পড়েনি।

ঐক্যফ্রন্ট প্রার্থী মোস্তফা কামাল পাশা মোবাইলে এ প্রতিবেদকের কাছে তার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, সকালে নিজ কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছি। তবে অভিযোগ করে তিনি বলেন, সারা সন্দ্বীপের বিভিন্ন কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। কিন্তু এ প্রতিবেদক কেন্দ্র সমূহ পরিদর্শনকালে তার এ অভিযোগের কোন সত্যতা পাননি।

উল্লেখ্য, এ আসনে মোট ২ লক্ষ ৩ হাজার ২শত ৮৫ ভোটারের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৮শত ৫৮ এবং মহিলা ১ লক্ষ ২ হাজার ৪শত ২৭ জন।
 
সন্দ্বীপের ৭৯টি ভোট কেন্দ্রে নির্বিঘ্নে ভোটদানের পরিবেশ নিশ্চিত করতে পুরো সন্দ্বীপকে গত দু’দিন আগে থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়। ব্যাপক সংখ্যক কোষ্টগার্ড, নৌ-বাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়।
 
সন্দ্বীপ আসনের সহকারী রিটার্নিং অফিসার ও সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুল হুদা জানান, জনগণের স্বত:স্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।    
 
এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি