ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

শিশু ভ্যানচালক শাহিনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩:০৪, ৩০ জুন ২০১৯

সাতক্ষীরায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত যশোরের কেশবপুর উপজেলার ভ্যানচালক শিশু শাহিন মোড়লের (১৫) চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপপ্রেসসচিব আশরাফুল আলম খোকন।

শনিবার রাতে তার মাথায় অস্ত্রোপচার করা হয়। রোববার দুপুর পর্যন্ত তার চেতনা ফেরেনি। শিশু শাহিন এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শাহিনের প্রতিবেশি তেজগাঁ কলেজের ছাত্র মনসুর রহমান জানান, গতকাল শনিবার রাতে প্রধানমন্ত্রীর পক্ষে উপপ্রেসসচিব আশরাফুল আলম খোকন শাহিনকে দেখতে আসেন। শাহিনের সব চিকিৎসার ভার প্রধামন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন বলে তিনি জানান।

শাহিনের মা খাদিজা বেগম জানান, `আমি আমার ছেলে জন্য সবার দোয়া চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহিনের চিকিৎসার দায়িত্ব ভার নিয়েছেন এতে আমরা খুশি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।`

শাহিনের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক অসিত চন্দ্র সরকারকে প্রধান করে সাত থেকে আট সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গতকাল শনিবার রাত ১০টায় শাহিনকে ঢামেকে ভর্তি করা হয়।

অধ্যাপক অসিত চন্দ্র সরকার বলেন, শাহিনের অবস্থা আশঙ্কামুক্ত নয়। দুই-তিন দিন না যাওয়া পর্যন্ত অবস্থা সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে শাহিনের ভ্যান যাত্রীবেশে ভাড়া নেয় দুর্বৃত্তরা। সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় শাহিনকে কুপিয়ে ভ্যান নিয়ে পালিয়ে যায় তারা। পরে কান্নার শব্দ শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ১৪ বছরের ভ্যান চালক শাহিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, শাহিনের বাবা হায়দার আলী সম্প্রতি বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) থেকে ঋণ নিয়ে ব্যাটারিচালিত ওই ভ্যানটি কেনেন। ওই ভ্যান থেকে অর্জিত অর্থে তাদের সংসার চলতো। পাশাপাশি মেটাতে হতো কিস্তির টাকাও।

এ বিষয়ে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন বলেন, অজ্ঞাতপরিচয় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। 

এ ঘটনায় পাটকেলঘাটা থানায় তার বাবা হায়দার আলি অজ্ঞাতনামা তিনজনকে আসামি করে একটি মামলা করেছেন।

কেআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি