ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

বেইজিংয়ে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান

প্রকাশিত : ১৩:১২, ৩ জুলাই ২০১৯

চীনের বেইজিং পৌঁছালে বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া হয়েছে স্ট্যাটিক গার্ড অব অনার। এয়ার চায়নার একটি ভিভিআইপি ফ্লাইটে বেইজিং পৌঁছালে চীনের ভাইস ফরেন মিনিস্টার চিং গ্যাং বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান।

একটি শিশু বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দেওয়া হয় স্ট্যাটিক গার্ড অব অনার।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টার পর বেইজিং পৌঁছান প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা। এই সফরে চীনের সঙ্গে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা করে দিয়ায়োতাই স্টেট গেস্ট হাইজে নিয়ে যাওয়া হয়।

বিকালে বেইজিংয়ে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া একটি নাগরিক সংবর্ধনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার গ্রেট হল অব দি পিপলে চীনা বীরদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার চীনের প্রধানমন্ত্রী লি খ্য ছিয়াংয়ের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক হবে। গ্রেট হল অব দি পিপলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তারা।

পরে সেখানে চীনের প্রধানমন্ত্রীর দেওয়া ভোজসভায় অংশ নেবেন শেখ হাসিনা। বিকালে সিসিপিআইটিতে চীনা ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে একটি গোলটেবিল বৈঠকে অংশ নেবেন। সফর শেষে আগামী ৬ জুলাই দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এনএম


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি