ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে  সাক্ষাৎ করলেন বিল গেটস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ২৭ সেপ্টেম্বর ২০১৯

নিউইর্য়ক সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন আন্তর্জাতিক দাতা সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিশ্বের অন্যতম শীর্ষ ধনী মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের হোটেল লোটে প্যালেসে সাক্ষাৎ করেন তারা। বিশ্বের সবচেয়ে বড় দাতব্য সংস্থাগুলোর একটি বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। ৫১ বিলিয়ন ডলারের বেশি তহবিল নিয়ে এটি বিভিন্ন উন্নয়নশীল দেশে সংস্থাটি দারিদ্র বিমোচন এবং স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়নে কাজ করে। যুক্তরাষ্ট্রেও কেউ যাতে শিক্ষা ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত না হয় সেজন্য কাজ করে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন।

বিল গেটস ছাড়াও আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রসিকিউটর ফাতৌ বেনসৌদা, জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপো গ্রান্ডি এবং ইউনেস্কোর সাবেক মহাপরিচালক ইরিনা বোকোভা ও এক্সন মবিল এলএনজি ডেভেলপমেন্টের চেয়ারম্যান অ্যালেক্স ভি ভলকোভও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এর আগে তিনি স্থানীয় সময় বুধবার বিকালে নিউইয়র্কে মার্কিন থিংকট্যাংক কাউন্সিল অব ফরেন রিলেশনস (সিএফআর) আয়োজিত ‘এ কনভারসেশন উইথ অনারেবল প্রাইম মিনিস্টার শেখ হাসিনা’ শীর্ষক সংলাপে অংশ নেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে ভাষণ দেবেন।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি