ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

নতুন আইনে সড়কে শৃঙ্খলা ফিরবে: কাদের 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ২ নভেম্বর ২০১৯

নতুন সড়ক পরিবহন আইন পুরোপুরি বাস্তবায়িত হলে দুর্ঘটনা কমে যাবে ও সড়কে শৃঙ্খলা ফিরবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বিআরটিএ’র কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন আইন কার্যকর করার জন্য সারাদেশে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। আগামী সাতদিন এই প্রচারণা চালানো হবে। এ সময় কোনো পরিবহনের বিরুদ্ধে মামলা দায়ের না করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। 

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি নেতারা রাজনীতি করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেত্রীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের বক্তব্যের সঙ্গে বিএনপি নেতাদের বক্তব্যের মিল নেই। 

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার এমন কোনো অবনতি হয়নি যে তাকে বিদেশে পাঠাতে হবে। মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার পছন্দের চিকিৎসক রয়েছেন। মেডিকেল বোর্ডের সদস্যরা বলছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো এবং সুচিকিৎসা পাচ্ছেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন যদি সুষ্ঠু না হতো তাহলে মির্জা ফখরুলসহ বিএনপি কেন নির্বাচনে অংশগ্রহণ করেছে। বর্তমান সংসদকে অবৈধ বলা হলে বিএনপির সংসদে যোগ দেয়া ৭ সংসদ সদস্যও তাহলে অবৈধ।

কাদের বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নেতাকর্মীদের চাঙ্গা রাখতে গলাবাজি করছে। বিএনপি বারবার আন্দোলনের ডাক দেওয়ার পরও জনগণ সাড়া না দেয়ায় আন্দোলনে ব্যর্থ হয়ে তারা এখন মানুষের কাছে নালিশ করছে। এটি বিএনপির একটি রোগে পরিণত হয়েছে। 

মন্ত্রী বলেন, সারাদেশে তৃণমূল পর্যায়ে শুদ্ধি অভিযান চলছে।  এরইমধ্যে জেলা পর্যায়ে ও তৃণমূল পর্যায়ে ভূমিদস্যু, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী-চাঁদাবাজদের তালিকা তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে তাদেরকে আইনের আওতায় আনা হবে বলেও জানান কাদের। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  বিআরটিএর চেয়ারম্যান ড. আহসানুল করিম, পুলিশের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, পুলিশ সুপার মো. হারুন অর রশিদসহ বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এআই/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি