ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

সময় এসেছে রুখে দাঁড়াবার, প্রতিবাদ করার : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০, ১ জুন ২০১৮ | আপডেট: ১৫:২৯, ১ জুন ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন সময় এসেছে  প্রতিবাদ, প্রতিরোধ আর রুখে দাঁড়াবার। দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে প্রতিটি বিবেকবান মানুষের দায়িত্ব হচ্ছ এই ভয়াবহ পরিণতি থেকে দেশকে রক্ষা করা।

আজ শুক্রবার (১ জুন) সকালে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুণ নির্মিত ‘রণধ্বন ‘ নামের গানের সিডি উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘একনায়ক আইয়ুব খানের বিরুদ্ধে, এরশাদের বিরুদ্ধে ৯ বছর লড়াই করেছি। কিন্তু এত খারাপ সময় আমরা কখনও পার করিনি। পাকিস্তানের সঙ্গে ৯ মাস যুদ্ধের সময় ভয়াবহ অবস্থা ছিল।  

গণতান্ত্রিক সংগ্রামে আওয়ামী লীগের দীর্ঘ ইতিহাস রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আজ তারা গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে একদলীয় শাসন পাকাপোক্ত করার জন্য। আজ গণতন্ত্রের মোড়ক নিয়ে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। কথায় কথায় সরকারি দল সংবিধানের দোহাই দেয়। বাস্তবতা কী? আজ গ্রামে যান, সাধারণ মানুষের কাছে যান, তারা কী ভাবছে কী চিন্তা করছে? সেটা বোঝার মতো অবস্থা তাদের এখন আর নেই। তারা এমন এক জায়গায় চলে গেছে, যেখান থেকে জনগণের আশা আকাঙ্ক্ষা বোঝার ক্ষমতা তাদের নেই।

মানুষ নিজের বাসার ড্রইং রুমেও কথা বলতে সাহস পাচ্ছে না’ মন্তব্য করে করেন বিএনপি মহাসচিব বলেন, ‘কেউ যদি রেকর্ড করে নিয়ে যায় সেই ভয়তে এখন কেউ কথা বলে না। এমনকি রাজনৈতিক কর্মীরাও পারস্পরিক কথাবার্তা সাবধানে বলেন। কারণ, পারস্পরিক সেই কথার কারণে আবার সমস্যা না হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুনসি বজলুল বাসিত আনজু প্রমুখ।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি