ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

‘বিএনপিই খালেদা-তারেককে রাজনীতি থেকে মাইনাস করেছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৪, ১৬ জুলাই ২০১৮

বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে সাত ধারা বাতিল করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারান্তরীন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।    

তিনি বলেন, তারা তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে সবচেয়ে বড় ভুল করেছে। এ ধারা তুলে দেওয়ায় বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ, দেউলিয়া, কুখ্যাত সন্ত্রাসী ও উম্মাদের দল।

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর-পরবর্তী দেশের সবচেয়ে সফল, সাহসী, সৎ, দক্ষ প্রশাসক ও কূটনীতকের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের মধ্যে এ বিষয়ে কোন সন্দেহ নেই। তার সাহসী নেতৃত্ব এখন দেশের বহু মানুষের মধ্যে শক্তি যোগায়।

দেশে গণতন্ত্র রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র রয়েছে বলেই বিএনপির নেতারা অগণতান্ত্রিকভাবে অশ্রাব্য ভাষায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সরকারকে গালিগালাজ করতে পারছে।

তিনি আরো বলেন, তারা প্রতিনিয়ত সংবাদ সম্মেলনের নামে মিথ্যাচার করে। কিন্তু পুলিশ তো কখনও তাতে বাধা দেয়নি। সরকারের বিরুদ্ধে অগণতান্ত্রিক ভাষায় গালগালি করার পরও তারা অভিযোগ করছে দেশে গণতন্ত্র নেই। এর চেয়ে বড় মিথ্যাচার আর হতে পারে না।

মন্ত্রী বলেন, বিএনপির নেতারা বিভিন্ন টিভি চ্যানেলে টকশোর নামে যেভাবে কথা বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আমরা তা কখনো বলতে পারতাম না। বাসায় ফেরার পথেই গ্রেফতার করা হতো।

অনুষ্ঠানে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, অধ্যাপক আমজাদ হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট, উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমন্ডির নিজবাসভবন থেকে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করেছিল। এরপর থেকে এ দিনটিকে শেখ হাসিনার কারান্তরীন দিবস হিসেবে পালন করেছে দলটি।

এমএইচ/এসি   

  


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি