ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

বিএনপিকে নির্বাচনে আসতে বাধা দিয়েছে কে: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫২, ২২ জুলাই ২০১৮

সরকার বিএনপিকে নির্বাচনে আনতে কোনো উদ্যোগ নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, বিএনপির নির্বাচনে আসতে বাধা কোথায়?

আজ রোববার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মাঠের বিরোধী দল বিএনপিকে আগামী নির্বাচনে আনতে সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকারের পক্ষ থেকে উদ্যোগ নিতে হবে কেন? তাদের নির্বাচনে আসতে বাধা দিয়েছে কে? যদি প্রতিবন্ধকতা কেউ সৃষ্টি না করে থাকে তবে উদ্যোগ নিতে হবে কেন? তারা নির্বাচনে না আসলেও নির্বাচনী ট্রেন থেমে থাকবে না। নির্বাচন যথাসময়ে হবে।

জাতীয় নির্বাচনের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো শর্তযুক্ত নির্বাচন হবে না। নির্বাচন হবে স্বাভাবিক নিয়ম মেনে এবং সংবিধানের আলোকে। খালেদা জিয়া ছাড়া নির্বাচন হবে না বিএনপির এই ঘোষণায় চক্রান্ত, নাশকতা ও ষড়যন্ত্রের আশঙ্কা করছে সরকার। নির্বাচনকালীন সরকারে বিএনপির আসার কোনো সুযোগ নাই। বিএনপির সঙ্গে আলোচনারও আর কোনো সুযোগ নাই।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন স্বাধীনভাবে ক্ষমতা প্রয়োগ করতে পারছে। তবে যদি তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কারও কোনো অভিযোগ থাকে তাহলে তা নির্বাচন কমিশনকে বলুন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সময় সরকারি কোনো কর্মকর্তা কর্মচারী কোনো প্রার্থীর পক্ষে যেন কাজ না করে এবং কোনও প্রভাব না খাটায় সে ব্যাপারে সরকারি কর্মকর্তা কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে।

/ এআর /


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি