ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

চারদিকে কেমন জানি অস্বস্তিকর পরিবেশ: মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯, ২৬ জুলাই ২০১৮

চারদিকে কেমন একটা অস্বস্তিকর পরিবেশ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যখন দেখি আমাদের মায়েরা ও ভাইয়েরা নির্যাতিত হচ্ছেন, তখন সত্যিকার অর্থে আমরা অত্যন্ত ব্যথিত হই। কখনও কখনও মনে হয়, আসলে চারদিকে কি শুধু অন্ধকার, আলো কি নেই?

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে `শাপলাকুঁড়ি-২০১৮` উদ্বোধনী বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

উদ্বোধনী বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের চারদিকে কেমন জানি অস্বস্তিকর পরিবেশ। আমরা যদি পৃথিবীর দিকে তাকাই তা হলে দেখব- গোটা বিশ্বে- যুদ্ধ, বিদ্রোহ, হত্যা ও অন্যায় চলছে। আমাদের দেশেও খবরের কাগজের পাতা যখন উল্টাই, তখন দেখি শিশুদের ওপর নির্যাতন চলছে।

ফখরুল আরও বলেন, দেশটি আমাদের। আমরা সবাই জানি- আমাদের যোদ্ধারা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন। এই দেশটি আমাদের সুন্দর করে গড়ে তুলতে হবে।

শিশুদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, তোমরা পাখা বন্ধ করো না, তোমরা উড়ে যাও। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই। দেশটিকে বসবাসের উপযোগী করে তোলতে আমাদের দায়িত্ব রয়েছে। একইভাবে এর জন্য শিশুদেরও তৈরি হওয়ার একটি দায়িত্ব রয়েছে।

জিয়া শিশু একাডেমির সহযোগিতায় উদ্বোধনের আগে হুমায়ুন কবিরের লেখা ও শিল্পী ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শাপলাকুঁড়ির একঝাঁক খুদে শিল্পীরা।

শাপলাকুঁড়ির শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী মো. খুরশীদ আলম, ফাতেমা তুজ জোহরা, জিনাত রেহানা, চলচ্চিত্রকার সোহানুর রহমান, ছটকু আহমেদ, শিল্পী ইভান শাহরিয়ার সোহাগ ও অভিনেত্রী মেহবুবা মাহনূর চাঁদনী প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি