ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

রাজনীতিতে নতুন মেরুকরণ হলে গোপন থাকবে না: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ২৯ জুলাই ২০১৮

নির্বাচন সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলাকে নতুন রাজনৈতিক মেরুকরণ মানতে নারাজ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যদি এটা কোনো মেরুকরণের দিকে আগায়, স্ট্র্যাটেজিক কোনো অ্যালায়েন্সের দিকে, সেটা তো আর গোপন থাকবে না। সেটার আনুষ্ঠানিকতা থাকবে, তখন তো আপনারা সবাই জানবেন। চাঁদ উঠলে আপনারা দেখবেন না?

আজ রোববার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় উঠে আসে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে তার সাম্প্রতিক বৈঠক প্রসঙ্গ।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, তার সঙ্গে আমার একটা সম্পর্ক আছে। উনি এক সময় এখানে কাজ করতেন। কনস্ট্রাকশনের কাজটাজ ছিল। এখানে উনার কিছু পাওনা আছে, এমন একটা কথা আমাদের বলেছেন। আমি বলেছি কাগজপত্রগুলো পিএসের কাছে দিতে, আমরা খতিয়ে দেখব। সঙ্গে ফাঁকে ফাঁকে তো সব কথাই হয়েছে। রাজনীতির কথা তো হবেই।… নাথিং ইজ ফাইনাল।

ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যের প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটি তার দলীয় সিদ্ধান্ত। তার নেতৃত্বে তৃতীয় জোট হতেই পারে। তারা যদি জনগণের সমর্থন আনতে পারে তা অবশ্যই ভালো।

কাদের আরও বলেন, ‘কাদের সিদ্দিকী (কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি) ও মুজাহিদুল ইসলাম সেলিমের (সিপিবির সভাপতি) সঙ্গে দেখা করেছি পারস্পরিক সম্পর্কের কারণে। তা ছাড়া রাজনৈতিক আলোচনা তো হয়েছেই। তবে চূড়ান্ত কিছু না। সেলিম তাদের জোট নিয়ে তাদের মতো কাজ করবেন, নির্বাচনে লড়বেন। আমাদের সঙ্গে বা বিএনপির সঙ্গে যাবেন না। তবে মুক্তিযুদ্ধের চেতনা আমাদের অভিন্ন। কাদের সিদ্দিকীর ক্ষেত্রেও তাই।’

মন্ত্রী বলেন, ‘আরো অনেকের সঙ্গেই কথা হয়েছে, হচ্ছে। তাদের বিভিন্ন কর্মসূচি নিয়ে বাধা যেন না পায়, সেটি দেখব জানিয়েছি। ছোট ছোট নতুন অনেক দল গঠিত হচ্ছে। তৃতীয় ধারা বা যাই হোক, সেটা যার যার সিদ্ধান্ত। জনগণের সমর্থন আদায় করতে পারলে আওয়ামী লীগের আপত্তি কেন থাকবে?’ তিনি আরো বলেন, ‘জাতীয় পার্টি মহাজোটে আছে, থাকবে।’


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি