ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

গোপীবাগে সংঘর্ষ : অস্ত্রধারী যুবক ইশরাকের পিএস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৮, ৩০ জানুয়ারি ২০২০

রাজধানীর ওয়ারীর গোপীবাগে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের সময় পিস্তল হাতে গুলি চালানো সেই যুবক গ্রেপ্তার হয়েছেন। তার নাম আরিফুল ইসলাম। তিনি ঢাকা দক্ষিণে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের পিএস। এমনটি জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে হাতিরঝিল থানাধীন মহানগর প্রজেক্ট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে আরিফুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি .২২ বারের বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। সাবেক ছাত্রদল নেতা আরিফুলের বাড়ি বরিশালে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত সংবাদ সম্মেলনের আরিফুলের বিষয়ে বিস্তারিত তথ্য জানান ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন।

আব্দুল বাতেন বলেন, ‘গত ২৬ জানুয়ারি রাজধানীর ওয়ারী থানাধীন গোপীবাগ এলাকায় নির্বাচন প্রচারণাকালে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনার প্রেক্ষিতে ওয়ারী থানায় একটি মামলা করা হয়। এরপর থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা বিভাগও ছায়া তদন্ত শুরু করে। ওই ঘটনায় নানা ধরণের তথ্যের অবতারণা হয়। যে কারণে ওই ঘটনায় অস্ত্রধারীকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসাটা ছিল খুবই গুরুত্বপূর্ণ।’

তদন্তে স্থানীয় সিসিটিভি ফুটেজ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হয়। এক পর্যায়ে গুলিবর্ষণকারী অস্ত্রধারীকে শনাক্তে ভিডিও ফুটেজ ও স্থির চিত্র সংগ্রহ করা হয়। তার মুখমন্ডল, পরিহিত জামা-কাপড়, জুতা, হেলমেট ইত্যাদি পর্যবেক্ষণ করে এবং গুলিবর্ষণের কিছুক্ষণ আগে ধারণকৃত স্থিরচিত্রের সাথে হেলমেটবিহীন অনুরুপ ছবি দেখে, দুটি দৃশ্যের স্থিরচিত্র পাশাপাশি নিয়ে মিলিয়ে নিশ্চিত করা হয় যে সে আরিফুল ইসলাম।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি