ঢাকা, মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪

জেলা পরিষদকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখছে আ.লীগ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫২, ৭ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ২২:০৩, ৭ সেপ্টেম্বর ২০২২

আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখছে আওয়ামী লীগ। আর তাই ৬১টি জেলা পরিষদে এবার দলীয় সমর্থন দিতে চূলচেরা বিশ্লেষণ করছে মনোনয়ন বোর্ড।

একুশে টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গির কবির নানক বলেন, দুই তৃতীয়াংশ জেলাতেই পুরোনোদের জায়গায় সুযোগ পাবেন ত্যাগী নতুন মুখ।

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা পর থেকে জমজমাট হতে শুরু করেছে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়। মনোনয়ন পত্র কেনা, জমা দেয়া ছাড়াও ব্যক্তিগত যোগাযোগে ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা। 

তৃণমূল থেকে উঠে আসা সত্তরোর্ধ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মৃধা। ৭৫-এ বঙ্গবন্ধু হত্যার পর বরগুনায় প্রথম প্রতিবাদ করে জেল খেটেছেন দীর্ঘসময়। 

তার মত আওয়ামী লীগের অনেক বর্ষিয়ান নেতাই জেলা পরিষদের পদে মনোনয়ন চান। দল ত্যাগী ও যোগ্যদেরই মূল্যায়ন করবে- এমন প্রত্যাশা তার।

জেলা পরিষদ নির্বাচন আইনে দলীয় প্রতীকের সুযোগ থাকছে না। ১৭ অক্টোবরের নির্বাচনে তাই দলের প্রার্থীকে জয় নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মনোনয়নবোর্ডের সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বিতর্কিতরা দলের সমর্থন কোনভাবেই পাবেন না। অতীত কর্মকাণ্ড বিশ্লেষনে চলতি দায়িত্বে থাকা চেয়ারম্যানদের অধিকাংশই বাদ পড়তে পারেন।
  
বিভিন্ন সময়ে যাদের যথাযথ মূল্যায়ন করা যায়নি, কিন্তু ত্যাগ ও যোগ্যতা রয়েছে, এমন ব্যক্তিকেই দলীয় সমর্থন দেওয়া হবে বলেও জানান তিনি।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি