ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

আর কোনো মেগা প্রকল্প নয়: সেতুমন্ত্রী 

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৬, ৬ নভেম্বর ২০২২ | আপডেট: ১২:৫৯, ৬ নভেম্বর ২০২২

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২০২৩ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে আর কোনো মেগা প্রকল্প নয়।

রোববার সকালে গাজীপুরের টঙ্গীতে বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের ঢাকামুখী দুটি লেনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় বিআরটি প্রকল্পের কাজের জন্য সৃষ্ট দুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রকল্পের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে, এই প্রকল্পে আর দুর্ভোগ  হবে না। 

এসময় তার সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা সিটি মেয়র আতিকুল ইসলাম, জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান উপস্থিত ছিলেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি দেশে কোন মেগা প্রকল্প করেনি। কোন উন্নয়ন হয়নি। কারা ক্ষমতায় যাবে আর কারা সেফ এক্সিট নেবে তা জনগণই সিদ্ধান্ত নেবে, আপনারা নির্বাচনে আসুন।”

সকাল ১১টার পর যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয় ফ্লাইওভারের ঢাকামুখী দুটি লেন। আর এতে উচ্ছ্বাস প্রকাশ করেন উপস্থিত নেতাকর্মী ও যানবাহন চালকরা।

ফ্লাইওভারের ঢাকামুখী লেন চালু হওয়ায় গাজীপুর সহ ৩৭টি জেলার মানুষ উপকৃত হবে। 

বিআরটি কর্তৃপক্ষ জানিয়েছে, প্রকল্পটি নির্মাণ হলে এটিই হবে গাজীপুর, টঙ্গী ও উত্তরা এলাকায় চলাচলকারী দ্রুত, নিরাপদ এবং পরিবেশবান্ধব প্রথম গণপরিবহন ব্যবস্থা। 

২০ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ এ প্রকল্পে ৪.৫ কিলোমিটার এলিভেটেড ফ্লাইওভার, ৬টি এলিভেটেড স্টেশন, ১০ লেনের টঙ্গী সেতু নির্মাণ করা হচ্ছে। প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ২৬৮ দশমিক ৩২ কোটি টাকা।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি