ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

১০ লাখ যুবকের মহাসমাবেশ ঘটাবে যুবলীগ (ভিডিও)

ফারজানা শোভা

প্রকাশিত : ১৩:১৬, ৯ নভেম্বর ২০২২ | আপডেট: ১৩:১৭, ৯ নভেম্বর ২০২২

৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মযজ্ঞের মধ্য দিয়ে নিজেদের শক্তি জানান দিতে চায় যুবলীগ। বিএনপি-জামায়াত ও স্বাধীনতা বিরোধীদের মোকাবিলারও প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সহযোগী সংগঠণ। এই সমাবেশ থেকে পরবর্তী দিনের জন্য রাজনৈতিক দিকনির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যুগবলীগ নেতারা জানিয়েছেন, এদিন থেকেই রাজপথে সতর্ক অবস্থান নেবে নেতাকর্মীরা। 

৭ম কংগ্রেসের পর  করোনার উত্তাল সময়ে সাংগঠনিক স্থবিরতা এসেছিল যুবলীগে। তা কাটিয়ে উঠছে আওয়ামী লীগের ভ্যানগার্ড এই সংগঠনটি। ১১ নভেম্বর প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১০ লাখ যুবকের মহাসমাবেশ করার প্রস্তুতি নিয়ে আগাচ্ছে তারা।

প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ধারনা করা হচ্ছে, এই যুব মহাসমাবেশে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আগামী বছর সম্ভাব্য মন্দা পরিস্থিতি মোকাবিলায় যুবলীগের করণীয় এবং বিএনপির আন্দোলন ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুবলীগের নেতাকর্মীদের দিকনির্দেশনা দেবেন। আর তাই যুবলীগে প্রস্তুতি চলছে জোরেশোরে। 

যুবলীগ সাধারণ সম্পাদক বলছেন, যুব মহাসমাবেশের মাধ্যমে স্বাধীনতাবিরোধীদের হুঁশিয়ারি দিতে চান তারা। যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় রাজপথ দখলের মহড়াও দেখা যাবে এদিন। 

যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, "এই সমাবেশ হবে জ্বালাওপোড়াওয়ের বিরুদ্ধে, এই সমাবেশ হবে জঙ্গিবাদের বিরুদ্ধে।" 

কেবল যুবলীগই নয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতি ঘটবে এই সমাবেশে। সারা দেশ থেকে অন্তত ১০ লাখ যুবলীগ কর্মী এই সমাবেশে যোগ দেবে। সকাল ১০টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের মহাসমাবেশ শুরু হবে। দুপুর ২টায় সমাবেশস্থলে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনু বলেন, "সাজ সাজ ঈদ ঈদ উৎসব আমেজেই আমরা ১১ নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার জন্য প্রতিটি ইউনিট কমিটিগুলো কিভাবে যাওয়া যায় সেই পরিকল্পনা চলছে।" 

সমাবেশে কোনো ব্যানার, ফেস্টুন নিয়ে যাওয়া যাবে না। প্রত্যেকের মাথায় থাকবে লাল ক্যাপ, হাতে থাকবে জাতীয় ও সংগঠনের পতাকা। 

এসবি/ 
 
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি