ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪

সাংবিধানিক প্রক্রিয়ায় যথা সময়ে নির্বাচন হবে: মতিয়া চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ৮ মে ২০২৩

সাংবিধানিক প্রক্রিয়ায় যথা সময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু দু:স্থ কল্যাণ সংস্থা এই সভার আয়োজন করে। 

বেগম মতিয়া চৌধুরী বলেন, নির্বাচন নিয়ে আজকে অনেকেই অনেক কথা বলছেন। দেশে গণতন্ত্র আছে, তাই যথাযথ সময়ে সাংবিধানিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার মানুষ শেখ হাসিনা নন।  

প্রয়াত ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ওয়াজেদ মিয়া মনেপ্রাণে একজন বিজ্ঞানী ছিলেন। দেশ ও জাতির জন্য তিনি সবসময় সজাগ ছিলেন। অত্যন্ত সদালাপী, বিনয়ী, নির্লোভ ও নিরহংকারী ছিলেন ওয়াজেদ মিয়া। তাঁর  জীবনী থেকে তরুণ প্রজন্মের শিক্ষা গ্রহণের অনেক সুযোগ আছে। 

বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, এম এ ওয়াজেদ মিয়া ক্ষমতার খুব কাছাকাছি থেকেও ছিলেন সাদামাটা এক মানুষ। তাঁর জীবন ও কর্মকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জামাতা হয়েও ওয়াজেদ মিয়া অতি সাধারণ জীবন যাপন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও তিনি কখনোই ক্ষমতা ব্যবহার করেন নি। ওয়াজেদ মিয়া সারাজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।

সংগঠনের সভাপতি মাহবুব হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠানের সঞ্চালনায় সভায় কৃষক লীগের সহ সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা এম এ করিম, ড. এম এ ওয়াজেদ মিয়া কল্যাণ পরিষদ রংপুর এর চেয়ারম্যান মাকসুদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি