ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীসহ সারাদেশে র‌্যাবের ৩’শ টহল দল নিয়োজিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ৫ নভেম্বর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাবের ৩০০ টহল দল নিয়োজিত করা হয়েছে। রোববার (৫ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য নিশ্চিত করে।

র‌্যাব জানায়, দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীতে ৭০টিসহ সারাদেশে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়নের প্রায় ৩’শ দল নিয়োজিত থাকবে। সেই সঙ্গে দেশব্যাপী গোয়েন্দা নজরদারী কার্যক্রম চলমান থাকবে। কেউ যদি কোনো ধরণের নাশকতা কিংবা সহিংসতার পরিকল্পনা করে তাকে সঙ্গে সঙ্গে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যে কোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় র‍্যাব ফোর্সেস এর স্পেশাল টিম ও স্টাইকিং ফোর্স রিজার্ভ রাখা হয়েছে। যে কোনো নাশকতা ও সহিংসতা প্রতিরোধে র‍্যাব ফোর্সেস সার্বক্ষণিক দেশব্যাপী নিয়োজিত থাকবে।

এদিকে বিজিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকাসহ আশপাশের জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও স্ট্যান্ডবাই রাখা হয়েছে আরও ১০ প্লাটুন। ঢাকার পাশাপাশি তাদের সাভার ও গাজীপুর এলাকায় বিজিবির সদস্যদের টহল দিতে দেখা গেছে।

এর আগে বিএনপি-জামায়াতের টানা তিন দিনের অবরোধেও বিজিবি ও বিজিবির বিশেষায়িত বিজিবি-র‍্যাপিড অ্যাকশন টিমের (র‍্যাট) সদস্যদের টহল দিতে দেখা গিয়েছিল।

আজ থেকে বিএনপি-জামায়াতের দুই দিনব্যাপী অবরোধ কর্মসূচি চলছে। তবে অবরোধ কর্মসূচি শুরুর আগেরই শনিবার সন্ধ্যা ৭টা থেকে রোববার সকাল সাড়ে ৬টা পর্যন্ত সারাদেশে ১২টি আগুনের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মিডিয়া সেল। এরমধ্যে ঢাকা সিটিতে ৭টি, ঢাকা বিভাগে (নারায়ণগঞ্জ, গাজীপুর) ২টি, রাজশাহী বিভাগ (সিরাজগঞ্জ) ১টি, বরিশাল (চরফ্যাশন) ১টি, রংপুর (পীরগঞ্জ) ১টি ঘটনা ঘটে। এ ঘটনায় ৯টি বাস, ১টি রাজনৈতিক দলের কার্যালয় পুড়ে যায়।

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি