ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

আ.লীগ নেতা তুষারকান্তি গ্রেপ্তার, রংপুরে আনন্দ-উল্লাস

রংপুর প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪ | আপডেট: ১১:৩৪, ১৮ সেপ্টেম্বর ২০২৪

রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষারকান্তি মন্ডলকে ঢাকার সাভার থেকে গ্রেফতার করেছে র‌্যাব। এ খবর ছড়িয়ে পড়লে রংপুরে আনন্দ-উল্লাস করেছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার বিকালে সাভারের এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন তিনি। সেখান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

তুষার কান্তি মন্ডলকে গ্রেফতার করার খবর ছড়িয়ে পড়লে রংপুর নগরীতে তোলপাড় শুরু হয়, অনেকেই আনন্দ-উল্লাস করেছেন।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর র‌্যাব ১৩ সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া সালমান নুর আলম।

র‌্যাব জানায়, জুলাই-আগষ্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণঅভ্যুত্থানে রংপুর মহানগরীতে বেশ কিছু জায়গায় সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে। এসব ঘটনায় তুষার কান্তি মণ্ডলের বিরুদ্ধে রংপুর মহানগরীর বিভিন্ন থানায় ৪টি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত ৫ আগস্টের পর থেকে আওয়ামী লীগ নেতা তুষারকান্তি মণ্ডল রংপুর থেকে পালিয়ে যায়। বিক্ষুব্ধ জনতা তার নগরীর গুপ্তপাড়া মহল্লার বিলাসবহুল বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এরপর সে ঢাকার সাভারে এক আত্মীয়ের বাসায় আত্মগোপন করেছিল। 

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকাল অনুমান সাড়ে ৪টার দিকে সাভার বাসস্ট্যান্ড এলাকায় এক আত্মীয়র বাসায় অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মণ্ডলকে গ্রেফতার করা হয়। তার বাবার নাম দীন দয়াল মণ্ডল।

রংপুর মেট্রোপলিটান পুলিশের ডিসি হেড কোয়াটার আবু বক্কর সিদ্দিক জানান, তারা গ্রেফতার করার বিষয়টি শুনেছেন, র‌্যাব থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। 

তবে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানা সূত্রে জানা গেছে, আওয়ামী রীগ নেতা তুষার কান্তি মন্ডলকে তাদের কাছে হস্তান্তর করার পর তারা আজ বুধবার আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেবার জন্য আবেদন করবে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি