ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪

‘জিয়া-খালেদা ধর্মভিত্তিক রাজনীতির বিষবৃক্ষ রোপণ করে’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ৯ আগস্ট ২০১৮

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া-খালেদা ধর্মনিরপেক্ষতাকে বিসর্জন দিয়ে ধর্মভিত্তিক রাজনীতির বিষবৃক্ষ রোপণ করেছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

রাজধানী মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানা আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর এমপি’র মিন্টো রোডস্থ বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। জিয়া কেবল সংবিধান থেকেই ধর্মনিরপেক্ষতাকে বিসর্জন দেয়নি, বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি, বিশেষ করে জামাতের রাজনীতিকে তিনি এদেশে পাকাপোক্ত করেছে। বঙ্গবন্ধু হত্যার পেছনে এই রাজনৈতিক অপশক্তির ষড়যন্ত্র কাজ করেছে।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামাত সেই নোংরা রাজনীতি এখনো অব্যাহত রেখেছে। এই বিষবৃক্ষকে রাষ্ট্র ও সমাজ থেকে সমূলে উৎপাটিত করতে হবে। জাতীয় শোক দিবসে এটাই সবার লক্ষ্য হতে হবে।’

সাম্প্রতিক সড়ক আন্দোলনে বিএনপির সংশ্লিষ্টতা তুলে ধরে মেনন বলেন, বিএনপি নিজেরা কোন আন্দোলন গড়ে তুলতে না পেরে এখন ছাত্র কিশোরদের ওপর ভর করে এক অস্থিতিশীল পরিস্থিতি তৈরির খেলায় মেতে উঠেছিল। জামাত এজন্য বিভিন্ন জেলা থেকে শিবির কর্মীদের ঢাকায় এনে জড়ো করেছিল। তাদের অপচেষ্ঠা এবারও ব্যর্থ হয়েছে। নির্বাচনের আগে তারা এ ধরনের পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা আরও করবে। শান্তিপূর্ণ নির্বাচন ও গণতন্ত্রকে অব্যাহত রাখার স্বার্থে আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাকর্মীদের সংগঠিত থাকতে হবে।

তিনি জনগণের কাছে বিএনপি জামায়াতের হত্যাকাণ্ড ও অভ্যুত্থানের রাজনীতি এবং বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরার আহ্বান জানান।

মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম খান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সভায় মতিঝিল থানার সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, শাহজাহানপুর থানার সাধারণ সম্পাদক আব্দুল মুকিত হাওলাদার হৃদয়, পল্টন থানার সভাপতি এনামুল হক আবুল ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা আলোচনায় অংশ নেন।

তথ্যসূত্র: বাসস।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি