ইফেক্টিভ করপোরেট গভর্নেন্সের উপর এবিসি’র কর্মশালা
Ekushey Television

ইফেক্টিভ করপোরেট গভর্নেন্সের উপর এবিসি’র কর্মশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪০ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১২:৩৬ পিএম, ১৪ নভেম্বর ২০১৮ বুধবার

ইফেক্টিভ করপোরেট গভর্নেন্সের উপর এবিসি’র কর্মশালা

ইফেক্টিভ করপোরেট গভর্নেন্সের উপর এবিসি’র কর্মশালা

দেশের কর্পোরেট খাতে কর্মরতদের মাঝে পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে এবিসি বাংলাদেশ লিমিটেড আয়োজিত কর্মশালা অনুষ্ঠিত হয়। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘ইফেকটিভ কর্পোরেট গভার্নেন্স’ বিষয়ে ‘লোকাল প্র্যাকটিস অ্যান্ড গ্লোবাল প্র্যাকটিস’ শিরোনামে এই কর্মশালার আয়োজন করা হয়।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলা এই কর্মশালায় দুইটি কারিগরি অধিবেশনে অংশ নেন কর্মশালায় অংশগ্রহণকারীরা। প্রথমটিতে বাংলাদেশের প্রেক্ষাপটে ইফেকটিভ কর্পোরেট গভার্নেন্স প্রতিষ্ঠায় প্রাতিষ্ঠানিক সচিবালয়ের ভূমিকা নিয়ে আলোচনা হয়। এতে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন এবিসি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও এস. এ রশিদ অ্যান্ড অ্যাসোসিয়েটস এর কর্ণধার এবং আইসিএসবি’র সাবেক কাউন্সিল সদস্য এস. আব্দুর রশিদ।    

দ্বিতীয় কারিগরি সেশনে ইন্ডিয়া এবং গ্লোবাল প্র্যাকটিস এর প্রেক্ষাপটে ইফেকটিভ কর্পোরেট গভার্নেন্স প্রতিষ্ঠায় প্রতিষ্ঠান সচিবের ভূমিকা নিয়ে বিস্তারিত জানান ইনস্টিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া (আইসিএসআই) এর সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল সদস্য ড. মমতা বিনানী।

দুইটি সেশনেই সভাপতিত্ব করেন মো. মিজানুর রহমান এফসিএস। কর্মশালা শেষে সবার উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন জেসমিন এন্ড অ্যাসোসিয়েটস (চার্টার্ড সেক্রেটারিজ) এর প্রধান নির্বাহী জেসমিন আক্তার।

প্রসঙ্গত, উক্ত ওয়ার্কসপে আইসিএসবি’র বিভিন্ন অ্যাসোসিয়েটস ও ফেলো সদস্য এবং অনেক কর্পোরেট ব্যক্তিত্ব বিশেষ অতিথি এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও ওয়ার্কসপে কর্পোরেট খাতে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠান ও কোম্পানি থেকে শতাধিক কর্মকর্তা, পেশাদার শিক্ষানবিশ ও কোম্পানি সেক্রেটারি অংশগ্রহণ করেন।

//এস এইচ এস//