আজ শুরু ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ
Ekushey Television

আজ শুরু ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৩ এএম, ১৭ মার্চ ২০১৯ রবিবার

আজ শুরু ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ

আজ শুরু ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ

রাজধানী ঢাকার সড়কে ট্রাফিক শৃঙ্খলা আরও উন্নত করতে আজ রোববার থেকে আবারও শুরু হচ্ছে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ। আগামী ২৩ মার্চ পর্যন্ত চলবে এ কার্যক্রম। সড়কে যান চলাচলে শৃঙ্খলা ফেরাতে এর আগেও কয়েক দফায় সপ্তাহ, পক্ষ ও মাসব্যাপী ট্রাফিক শৃঙ্খলা কার্যক্রম চালিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্র জানায়, ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ ও সচেতনতা মাস পালনের মাধ্যমে আইনের কঠোর বাস্তবায়ন এবং সচেতনতা বৃদ্ধির ফলে ঢাকায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি এখন অনেকটাই দৃশ্যমান। এই উন্নতি অব্যাহত রাখতে প্রতি মাসে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় ডিএমপির ট্রাফিক বিভাগ এই কার্যক্রম হাতে নিয়েছে। এ সময়ে ঢাকা মহানগরীর জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধ এবং ট্রাফিক শৃঙ্খলার উন্নতি করতে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে।

এর আগে গত বছরের ৫-১৪ আগস্ট ট্রাফিক সপ্তাহ, ৫-৩০ সেপ্টেম্বর ট্রাফিক সচেতনতা মাস, ২৪-৩১ অক্টোবর ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ এবং চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা পক্ষ পালন করা হয়। এসব কার্যক্রমের সময় ট্রাফিক সচেতনতা বৃদ্ধি, ট্রাফিক গাইড বুক প্রকাশ, ট্রাফিক আইন সম্পর্কে ধারণা প্রদান, টার্মিনালে সভা-সমাবেশ, সচেতনতামূলক ভিডিও প্রদর্শন, লিফলেট, পোস্টার বিতরণ, পথচারীদের ফুট ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধ করাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়।

এসএ/