ঘরে বসেই ভ্রু ঠিক করুন এভাবে
Ekushey Television

ঘরে বসেই ভ্রু ঠিক করুন এভাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫০ পিএম, ১৯ এপ্রিল ২০১৯ শুক্রবার

ঘরে বসেই ভ্রু ঠিক করুন এভাবে

ঘরে বসেই ভ্রু ঠিক করুন এভাবে

চোখকে সুন্দর করতে গেলে নিতে হবে তার যত্ন। শুধু চোখের নয়, চোখের ভ্রু’র ক্ষেত্রেও একই কথা খাটে। চোখের ভ্রু নিয়ে আজকের দিনে ছেলেমেয়ে সবাই সচেতন। সেলুনে চুল কাটানোর সঙ্গে সঙ্গে ভ্রু’র চর্চাও এখন ট্রেন্ড। ভ্রুর মেইন্টেন করাটাও খুব দরকারি। ভ্রু প্লাক অনেকেই সেলুনে বা পার্লারে গিয়ে করাতে ভালোবাসেন। কিন্তু এখন কিছু সহজ পদ্ধতির মাধ্যমে এটা আপনি বাড়িতেই করতে পারেন। অনেকেই এতে ভয় পান, যদি ভুল কিছু হয়ে যায়। কিন্তু কিছু পদ্ধতি ঠিকঠাক মানলে আপনার নিজের হাতেই নিজের রূপ বৃদ্ধি পাবে। খুব বেশি কিছু যে লাগবে তাও নয়। এই পুরো কাজটা উতরাতে একটা স্পুলি ব্রাশ বা সরু ছোট দাঁতের চিরুনি, একটা কাঁচি আর একটা আয়নাই যথেষ্ট।

ভ্রুর চারপাশ ওয়াক্সিং করে নিন

প্রথমেই একটা চেয়ারে বসে আয়নাকে এমনভাবে সামনে রাখুন, যাতে কোনও আলো প্রতিফলিত হয়ে আপনার চোখে না পড়ে‌। আলো পড়লে আপনি ভ্রুর অংশটা ঠিক করে দেখতে পাবেন না। এরপর আপনাকে ওয়াক্সিং করে নিতে হবে ভ্রুর চারপাশের সূক্ষ্ম লোমগুলো। ওয়াক্সিং ক্রিম ও রিমুভার বাজারেই মেলে‌। ওয়াক্সিং করা থাকলে আপনি খুব সহজেই আপনার ভ্রু’র চারপাশ স্পষ্ট বুঝতে পারবেন। এতে করে আপনার প্লাক করতে সুবিধা হবে।

চিরুনি দিয়ে ব্রাশ করুন

ওয়াক্সিং হয়ে গেলে আপনার দুই ভ্রু’র চারপাশ ও মাঝে কোনও লোম থাকবে না। এরপর স্পুলি ব্রাশ বা চিরুনিটা দিয়ে ব্রাশ করে নিন ভ্রু-এর চুলগুলো। লক্ষ রাখতে হবে, চুলগুলো যে দিকে মুখ করে আছে ব্রাশটা যেন সে দিকেই চালানো হয়। তা না হলে কাঁচি চালানোর সময় ভুল বুঝে বেশি কাটা হয়ে যেতে পারেন।

কাঁচি ব্যবহার করুন

এবারে আপনাকে করতে হবে সেই কাজটা যাতে কনফিডেন্স দরকার সবচেয়ে বেশি। পদ্ধতিটা এমনিতে বেশ সহজ। আপনার ভ্রুর বড় চুলগুলো আগে দেখে নিন ভালো করে। এবার কাঁচিটি তুলে নিয়ে সাবধানে কেটে ফেলুন বড় চুলগুলোর বেড়ে থাকা অংশগুলো। আপনার ভ্রুর চুলগুলো যদি ছোট হয় তবে এই ধাপে আপনার বেশি কাজ নেই, কিন্তু চুলগুলো বড় হলে একটু সাবধানী হয়ে কাঁচি চালালেই যথেষ্ট।

চিরুনি ভ্রু এর উপর ধরুন

ভ্রু এর উপর এবার চিরুনি বা স্পুলি ব্রাশ ধরুন। এমনভাবে ধরতে হবে যাতে ভ্রুর চুলগুলো চিরুনি দাঁতের ফাঁক দিয়ে উঠে আসে। চিরুনিকে ত্বকের একদম কাছে চেপে ধরলে দাঁতের ফাঁক দিয়ে উপরে উঠে থাকা চুলের পরিমাণ বেশি হবে আর যদি একটু হালকা করে ধরেন তবে কম চুল উঠে থাকবে। আপনি ভ্রু বেশি পাতলা করতে চাইলে প্রথম উপায়টি আর পাতলা না করে সাধারণ রাখতে চাইলে দ্বিতীয় উপায়টি কাজে লাগান। চিরুনি আপনার প্রয়োজন মতো বসানো হলে উপরে উঠে থাকা চুলগুলো সাবধানে কেটে দিন কাঁচি দিয়ে।

অল্প অল্প করে কাটুন

আমাদের ভ্রুর তিনটে ভাগ। একভাগ নাকের গোড়ার দিক, আরেক ভাগ যে অংশ নাচানো হয়, সেই তির্যক অংশ ও শেষ ভাগ কানের দিকে সরু হয়ে যাওয়া অংশ। চিরুনিটি আপনার প্রয়োজন মতো বসিয়ে কাঁচি দিয়ে সাবধানে কাটুন এই তিন অংশের চুলই‌। তিন অংশের চুলই এতে সমান উঁচু থাকবে। ছোট-বড় হবে না। বাড়িতে ভ্রু প্লাক করলে আপনার পয়সা ও সময় দুইই বাঁচে। সেলুন বা পার্লারে গিয়ে লাইন দিয়ে বসে থাকার চেয়ে বাড়িতে এই কয়েকটা ধাপ ঠিকঠাক মেনে চললেই আপনি পেয়ে যাবেন একজোড়া সুন্দর ভ্রু।

সূত্র: বোল্ডস্কাই

একে//