শার্শায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কর্মশালা
Ekushey Television

শার্শায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কর্মশালা

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৬ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

শার্শায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কর্মশালা

শার্শায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কর্মশালা

পুষ্টি উন্নয়নের বুনিয়াদ, খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন’ এই শ্লোগানকে সামনে রেখে যশোরের শার্শায় বহুখাত ভিত্তিক অংশগ্রহণ ও পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা ও কর্মপরিধি বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর শার্শা উপজেলা প্রশাসনিক ভবন সভাকক্ষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলের সভাপতিত্ত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস-চেয়ারম্যান আলেয়া ফেরদৌস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. অশোক কুমার সাহা, জেলা সিডিএম কাজী আলম, উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল, সমাজসেবা কর্মকর্তা আব্দুল ওহাব, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ আ. রব, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা রাজকুমার পাল, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী গোলাম শরীফ, শার্শার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। সমগ্র অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাল্টিসেক্টরাল নিউট্রিশন প্রোজেক্ট কেয়ার বাংলাদেশের টেকনিক্যাল অফিসার আরিফুর রহমান বাপ্পী।

পরে কর্মশালায় বাংলাদেশের পুষ্টি পরিস্থিতি ও লক্ষ্যমাত্রা, উচ্চতা ও বয়স অনুপাতে শিশুর পুষ্টির অবস্থা, পুষ্টি উন্নয়নে বহুখাতের অংশগ্রহণ নিশ্চিতে সরকারের প্রতিশ্রুতি ও উদ্দ্যোগ, বিভিন্ন পর্যায়ে মাল্টিসেক্টরাল কমিটি গঠনসহ পুষ্টি সংক্রান্ত বিষয়ে দিক নির্দেশনামূলক বিষয়াদি আলোকপাত করা হয়।

এমএস/কেআই