ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

নবাবগঞ্জে ৩ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

প্রকাশিত : ১৬:৫৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

‘বিজ্ঞান ও সংস্কৃতি এনে দেয় জীবনের গতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বান্দুরা হলিক্রস স্কুল এন্ড কলেজের ৩ দিনব্যাপী বিজ্ঞান, বাণিজ্য, ভূগোল, কম্পিউটার ও কৃষি মেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করা হয়। এই মেলায় বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা বিজ্ঞান,বাণিজ্য,ভূগোল,কম্পিউটার ও কৃষি বিষয়ের উপর ১৫৩টি প্রজেক্টে ৪৫৯ জন করে ছাত্র অংশ নেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার আলবার্ট রত্ন সিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পরির্ষদের সভাপতি ও ঢাকা ধর্মপ্রদের সহকারী বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ।

প্রধান অতিথির বক্তব্যে বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিজ্ঞান মেলা শিক্ষার্থীদের প্রতিভা প্রকাশের অন্যতম মাধ্যম। তোমরা এই প্রতিযোগিতার মধ্য দিয়ে শিখতে পারবে কিভাবে একত্রে কাজ করা যায়। তাই তোমাদের উচিত আজকের এই শিক্ষাকে আরও জোড়ালো করে সমাজ ও দেশের উপকার করা। তোমরা যখন তোমাদের ভেতরের সুপ্ত প্রতিভাকে কাজে লাগাতে পারবে ঠিক তখন তোমরা হবে দেশ ও দশের গর্বিত সন্তান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন,সহকারী কমিশনার (ভূমি) মো. মনজুর হোসেন, কৃষি কর্মকর্তা মো. শহীদুল আমীন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. সাইদুর রহমান, বান্দুরা ইউপি চেয়ারম্যান হিল্লাহ মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও চিকিৎসক রফিকুল ইসলাম, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শংশাঙ্ক ভূষন পাল চৌধুরি প্রমূখ। অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরির্দশন করেন। পরে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কেআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি