ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

‘আমরা এর যোগ্য, ধন্যবাদ আল্লাহকে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৩, ২৮ নভেম্বর ২০২১

জাহানারা আলম ও তাঁর সতীর্থরা

জাহানারা আলম ও তাঁর সতীর্থরা

কেউ পাগলের মতো নাচতে শুরু করলেন। কেউ আবার লাফাতে থাকলেন। কেউ সতীর্থকে জড়িয়ে ধরলেন। ইতিহাসে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে খেলার ছাড়পত্র পাওয়ার পর এভাবেই উচ্ছ্বাসে মেতে উঠলেন বাংলাদেশের নারী ক্রিকেট দল। সেইসঙ্গে তাঁরা মনে করিয়ে দিলেন, বিশ্বকাপে যোগ্যতা-অর্জন যে করছেন, তা মোটেও পড়ে পাওয়া সুযোগে নয়। 

শনিবার নিজের টুইটার হ্যাণ্ডেলে বাঘিনীদের উচ্ছ্বাসের একটি ভিডিও পোস্ট করেন দলের তারকা ক্রিকেটার জাহানারা আলম। দু'মিনিট পাঁচ সেকেন্ডের ওই ভিডিওতে কয়েকজন খেলোয়াড়কে পাগলের মতো নাচতে দেখা যায়। কারণটা যে ছোটখাটো কোনও বিষয় নয়, একেবারে বিশ্বমঞ্চে চান্স, তাও আবার প্রথমবারের মতো। 

রীতিমত ইতিহাস রচনা করেছেন শারমিন আখতাররা। কেউ আবার নিজ স্বরে ‘বিশ্বকাপ’, ‘বিশ্বকাপ’ বলে স্লোগান দিতে থাকেন। অনেকে সেই আনন্দের মুহূর্তে ক্যামেরাবন্দি করতে থাকেন। অনেকে চোখের জল ধরে রাখতে পারেননি, কেঁদে ফেলেন।

তারইমধ্যে আত্মবিশ্বাসের সঙ্গে জাহানারা আলম জানান, দীর্ঘদিন ধরে ভালো খেলার ফলেই র‌্যাঙ্কিং ভালো হয়েছে। সেজন্যই বাছাইপর্ব বাতিল হয়ে গেলেও আগামী বছরের বিশ্বকাপে জায়গা পাকা হয়েছে বাংলাদেশের। 

লাস্যময়ী এই বাঘিনী বলেন, ‘আমরা যে ধারাবাহিকতার সঙ্গে খেলে এসেছি, আমরা ম্যাচ জিতেছি, সেজন্য আমরা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে আসতে পেরেছি। আইসিসি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কাকে টপকে আমরা জায়গা পেয়েছি। ধন্যবাদ আল্লাহকে। এই সুযোগ এবং সম্মানের প্রাপ্য ছিলাম আমরা। আমাদের উপর বিশ্বাস রাখলে ইনশাআল্লাহ আমরা বিশ্বকাপেও ভালো খেলব। বেস্ট অফ লাক বাংলাদেশ।’ 

সেইসঙ্গে সতীর্থদের উদ্দেশে বলেন, ‘এটা আমরা সবাই অর্জন করেছি।’

এর আগে করোনা ভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রন’ সংক্রান্ত অনিশ্চয়তার জেরে পুরো টুর্নামেন্ট বাতিল হয়ে গেলেও জিম্বাবুয়েতে বিশ্বকাপের বাছাইপর্বে বেশ ভালো ফর্মেই ছিল বাংলাদেশ। হারিয়েছিল পাকিস্তান-আমারিকাকে। গ্রুপ ‘বি’-তে শীর্ষেই ছিল বাঘিনীরা। 

তবে শেষপর্যন্ত প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ায় র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে বাংলাদেশ-সহ তিন দল নিউজিল্যান্ডে যাওয়ার ছাড়পত্র পেয়েছে।

এদিকে, করোনার কারণে জিম্বাবুয়ে থেকে নামিবিয়া হয়ে দেশে ফিরছেন জাহানারা-সালমা-জ্যোতিরা। রাত পৌনে ৯টার দিকে দেশটির এয়ারপোর্টে অপেক্ষমান অবস্থার একটা ছবি টুইটারে পোস্টও করেন জাহানারা। 

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি