ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

বছরের শেষ দিনেও শিরোপা ঘরে তুলল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১, ৩১ ডিসেম্বর ২০২১

ভারতীয় যুব দল

ভারতীয় যুব দল

গ্রুপ পর্বে পাকিস্তানের কাছে হারলেও সেই ধাক্কা সামলে চলতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা করে নেয় ভারতের যুব ক্রিকেট দল। শেষ চারের ম্যাচে বাংলাদেশকে হারিয়ে দিয়ে খেতাবি লড়াইয়ের টিকিট অর্জন করে ভারত। পরে ফাইনালে শ্রীলঙ্কার যুব দলকে কার্যত উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের খেতাব ধরে রাখে ভারতীয় দল।

এ নিয়ে মোট ৯টি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসর থেকে ৮ বারই চ্যাম্পিয়ন হয় ভারত। ২০১৭ সালে একবার মাত্র এই টুর্নামেন্ট জিতেছে আফগানিস্তান। আর ২০১২ সালে ভারতের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। 

উল্লেখযোগ্য বিষয় হল- ভারত এ নিয়ে মোট ৫ বার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কাকে পরাজিত করে শিরোপা জিতল।

দুবাইয়ে শুক্রবার সকালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে ৯ উইকেটের বিনিময়ে ১০৬ রান তোলে শ্রীলঙ্কা। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১০২ রানের। যা ২১.৩ ওভারেই মাত্র ১টি উইকেট হারিয়ে টপকে ম্যাচ জিতে যায় ভারত। 

৬৩ বল বাকি থাকতে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে পরাজিত করে ভারত অষ্টমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের খেতাব ঘরে তোলে। অঙ্কৃশ রঘুবংশী ৭টি বাউন্ডারির সাহায্যে ৬৭ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে ২টি বাউন্ডারির সাহায্যে ৪৯ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন শেক রশিদ।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি