ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

জবাব দিচ্ছে জয়-শান্তর দুই হাফ-সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ২ জানুয়ারি ২০২২

নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের জবাব ভালভাবেই দিচ্ছে মুমিনুল বাহিনী। কঠিন কন্ডিশনে খেলতে নেমে ওপেনার মাহমুদুল হাসান জয় ও নাজমুল হাসান শান্ত দু’জনেই ফিফটি করেছেন। দলের স্কোর দেড়শ’ পার করেছেন এই দুই ব্যাটার।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ধীরগতির উইকেটে জয়ের অভিষেকটা ছিল ম্যাড়ম্যাড়ে, হতাশাজনক। যেখানে দুই ইনিংস মিলে করতে পেরেছিলেন মাত্র ৬ রান। ঠিক এক ম্যাচ পর নিউজিল্যান্ড সফরে গিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টের তৃতীয় ইনিংসে সাবলীল ব্যাটিংয়ে অর্ধশতক করেছেন তিনি।

টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন ও নেইল ওয়াগনারদের বোলিং তোপ সামলে প্রায় চার ঘণ্টা উইকেটে থেকে ১৬৫ বল বলে ৫০ রান করেন জয়। যেখানে ছিল পাঁচটি চারের মার। ইনিংসের ৫৩তম ওভারের চতুর্থ বলে এক রান নিয়ে মাইলফলকে পৌঁছান জয়। ব্যক্তিগত ৫৬ রানে ব্যাট করছেন এই ওপেনার।

জয়ের আগে ফিফটি তুলে নিয়েছেন তিন নম্বরে নামা বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্তও। এ দুজনের অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটির সুবাদে শক্ত অবস্থানে রয়েছে বাংলাদেশ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৯ বল মোকাবেলায় ১ ছয় ও ৭ চারে ৬৪ রানে অপরাজিত শান্ত। আর ৬০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৫৪ রান।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। তবে কিউইদের সুবিধা করতে দেয়নি বাংলাদেশ দল। এদিন প্রথম সেশনেই তুলে নিয়েছে স্বাগতিকদের বাকি ৫ উইকেট। আগের রানের সঙ্গে মাত্র ৭০ রান যোগ করে ব্ল্যাকক্যাপসরা।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি