ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

বিজয়ের আনন্দের মাঝেই বিষাদের খবর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ৫ জানুয়ারি ২০২২

মাহমুদুল হাসান জয়

মাহমুদুল হাসান জয়

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুয়ে ঐতিহাসিক টেস্ট জয়ের আনন্দে ভাসছে গোটা দেশ। ঠিক সেই সময়েই এল এক বিষাদের খবর। বিজয়ের অংশ হয়ে প্রথম ইনিংসে ভিত গড়ে দিলেও পঞ্চম দিন সকালে আর মাঠে নামতে পারেননি জয়। এমনকি খেলতে পারবেন না নিউজিল্যান্ডের বিপক্ষে পরের টেস্টেও।

বে ওভাল টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করার সময়েই আঙ্গুলের ইনজুরিতে পড়েন বাংলাদেশের তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। আর এজন্য তিনটি সেলাই পড়েছে জয়ের আঙ্গুলে। তাইতো আগামী ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে থাকবেন এই ব্যাটার। যে কারণে চলমান টেস্টের পঞ্চম ও শেষ দিনে মাঠে নামতে পারেননি জয়। এমনকি ৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্টেও অনিশ্চিত এই ওপেনার।

জয়ের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। এক ভিডিও বার্তায় দলের ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘মাহমুদুল হাসান জয় মঙ্গলবার ফিল্ডিং করার সময় তাঁর ডান হাতের আঙ্গুলে ব্যথা পান। তাঁর ইনজুরিটা তিন ও চার নম্বর আঙ্গুলের মাঝে, ফেটে গেছে। আমাদের ডাক্তার এখানে যিনি ছিলেন, তিনি সেখানে সেলাই করে দিয়েছেন। তিনটি সেলাই পড়েছে তাঁর হাতে। আগামী ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে রাখা হবে।’

ফিজিও আরও বলেন, ‘যা যা চিকিৎসা ও ওষুধ দরকার, এরই মধ্যে সেগুলো দেয়া হয়েছে জয়কে। এখন কনজারভেটিভ ম্যানজমেন্ট করা হবে তাঁকে।’

নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়া এই টেস্টের প্রথম ইনিংসে ২২৮ বলে ৭৮ রানের ইনিংস খেলেন জয়। দলের ৪৫৮ রানের সংগ্রহে অনন্য অবদান রাখেন তিনি। যাতে প্রথম ইনিংসে ১৩০ রানের লিডও পায় বাংলাদেশ। পরে স্বাগতিক দলকে দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটের ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে মোমিনুল-মুশফিকরা। 

যে জয়ের পিছনে অনন্য অসাধারণ অবদান রেখে ম্যাচ সেরা হয়েছেন ৪৬ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করা এবাদত হোসাইন। এদিনই ক্যারিয়ার সেরা এই ফিগার স্পর্শ করেন ১১ টেস্ট খেলে ১৮ উইকেট নেয়া এই টাইগার পেসার।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি