ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

লা লিগা ছাড়বে বার্সেলোনা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ২২:২০, ৩ অক্টোবর ২০১৭

স্বাধীনতার প্রশ্নে কাতালুনিয়ায় রোববারের গণভোট অনুষ্ঠিত হয়েছে। এ ভোটে বাধা দেয় স্পেনের কেন্দ্রীয় সরকার আর কাতালান কর্তৃপক্ষের দাবি, স্বাধীনতার পক্ষে ৯০ শতাংশ ভোট পড়েছে

কাতালুনিয়া স্বাধীনতা পেলে লা লিগা থেকে বার্সেলোনার বেরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। তিনি বলেন, বার্সেলোনার ভবিষ্যৎ নিয়ে আলোচনার সময় এসেছে এখন। সোমবার অনুষ্ঠিত বোর্ড সভায় এ মন্তব্য করেন তিনি।

কাতালুনিয়া স্বাধীনতা পেলে ক্লাব এবং ক্লাবের সদস্যদের ঠিক করতে হবে কোন লীগে আমরা খেলব। ভবিষ্যতে কি হতে পারে সেটি নিয়ে আলোচনা করতে হবে। তবে এটা নিয়ে ঠাণ্ডা মাথায় বিশ্লেষণ করতে হবে বোর্ড কর্তৃপক্ষকে।

তিনি বলেন, এ বিষয় নিয়ে আমরা ভালোভাবে আলোচনা করলে সবচেয়ে ভালো সমাধান পাব। যদি কাতালুনিয়ার স্বাধীনতা ঘটে, তবে বোর্ড পরিচালকরা দেখবে কি হয়।

এর আগে কাতালান ক্রীড়া মন্ত্রী জেরাল্ড ফিগেরাস বলেছিলেন, স্পেন থেকে কাতালুনিয়া আলাদা হয়ে গেলে বার্সেলোনা অন্য কোনো দেশের লিগে খেলতে পারে। লা লিগার এই মৌসুমে কাতালুনিয়া থেকে বার্সেলোনা ছাড়াও খেলছে এস্পানিওল ও জিরোনা।

লা লিগায় ২৪ বার চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ শিরোপা জিতেছে ৩৩ বার। স্পেনের উত্তর-পূর্বাঞ্চলের ৭৫ লাখ জনগোষ্ঠীর কাতালুনিয়ার ভাষা এবং সংস্কৃতি আলাদা। তাদের রাজধানী বার্সেলোনা।

 

/আর/এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি