ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ২৪ অক্টোবর ২০১৭

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরে ৫-০ তে হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা। আর এ পরাজয়ে একদিনের ম্যাচে টানা ১২ বার পরাজয়ের স্বাদ পেলো মুরালি-সাঙ্গাকারাদের উত্তরসূরীরা।

গতকাল শারজায় সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা। কিন্তু থারাঙ্গার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করতে সময় নেননি মাত্র নবাগত পাকিস্তানি পেসার উসমান খান। মাত্র ৮ রানেই ৪ উইকেট তুলে নেন এই ডানহাতি পেসার। মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পরা শ্রীলঙ্কা আর উঠে দাঁড়াতে পারে নি। দলীয় স্কোর ২০ রানের মাথায় নিজের পঞ্চম উইকেট তুলে নেন উসমান খান। আর এই ৫ উইকেট পেতে উসমান বল করেছিলেন মাত্র ২১ টি।

প্রথম ৬ ব্যাটসম্যানের মাঝে মাত্র একজন দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো শ্রীলঙ্কা ইনিংস শেষ হয় ১০৩ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন থিসারা পেরেরা। পাকিস্তানের পক্ষে উসমান খান ৫ উইকেট নেন। এছাড়া হাসান আলী ও সাদাব খান দুইটি করে উইকেট নেন।

হোয়াইটওয়াশ করতে ১০৪ রানের টার্গেট হেসে খেলেই পার করেছে পাকিস্তান। ১৬ দশমিক ৪ ওভারে ওপেনিং জুটি থেকেই আসে ৮৪ রান। ৪৭ বলে ৪৮ রান করে ফখর জামান বিদায় নিলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন আরেক ওপেনার ইমাম-উল-হক। ৬৪ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন এই বামহাতি ব্যাটসম্যান। শ্রীলঙ্কার পক্ষে একমাত্র উইকেটটি পেয়েছেন ভান্দার্সে।

ম্যাচসেরা হয়েছেন ওসমান খান। আইসিসি ওয়ানডে বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষ বোলার হাসান আলী হয়েছেন সিরিজসেরা।

 

সূত্র : ক্রিকইনফো

 

/ এমআর / এআর

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি