ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

শেষ ম্যাচে নেহরাকে জয় উপহার দিল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮, ২ নভেম্বর ২০১৭

আগেই ঘোষণা দিয়েছিলেন নিজের মাঠ ফিরোজ শাহ কোটলায় সফরকারী নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানাবেন ভারতের বর্ষীয়ান পেসার আশিষ নেহরা। গতকাল জয় দিয়েই নেহরাকে বিদায় দিলো বিরাট কোহলির দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৫৩ রানে হারিয়ে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিকরা।

গতকাল দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের উপর রীতিমতো তাণ্ডব চালায় স্বাগতিক ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। দু’জনের দানবীয় ব্যাটিংয়ে ১৬ দশমিক ২ ওভারে উদ্বোধনী জুটিতে ১৫৮ রান তোলে ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি।

‘হিটম্যান’ রোহিত শর্মা আর শেখর ধাওয়ান দু’জনই ৮০ রান করে করেছেন। ধাওয়ান খেলেছেন ৫২ বল, হাঁকিয়েছেন ১০টি চার আর ২টি ছক্কা। রোহিত খেলেছেন ৫৫ বল, হাঁকিয়েছেন ৬ চার ও ৪টি ছক্কা। শেষদিকে অধিনায়ক বিরাট কোহলির ১১ বলে অপরাজিত ২৬ রানের কল্যাণে ২০২ রানের সংগ্রহ পায় ভারত।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর‌্যন্ত ১৪৯ রান করতে সমর্থ হয় নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজে দারুণ ফর্মে থাকা টম ল্যাথাম টি-টোয়েন্টিতেও করেন ৩৬ বলে সর্বোচ্চ ৩৯ রান। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৪ বলে ২৮। শেষ দিকে দুটি করে চার ও ছক্কায় ১৪ বলে ২৭ রান করে ব্যবধান কমান মিচেল স্যান্টনার।

ভারতের পক্ষে অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল নেন দুটি করে উইকেট। বিদায়ী ম্যাচে কোনো উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়েছেন নেহরা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত কেন্দ্রীয় চরিত্র ছিলেন এই নেহরাই। ম্যাচের আগে নেহরার হাতে সম্মাননা স্মারক তুলে দেন কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। আর ম্যাচ শেষে তাকে নিয়ে পুরো মাঠ প্রদক্ষিণ করে টিম ইন্ডিয়া।

 

সূত্র : ক্রিকইনফো

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি