ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

মুনরোর সেঞ্চুরিতে উড়ে গেল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৭, ৫ নভেম্বর ২০১৭

কলিন মুনরো সেঞ্চুরিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতকে ৪০ রানের ব্যবধানে পরাজিত করেছে সফরকারী নিউজিল্যান্ড। এ জয়ের ফলে সিরিজে ১-১ এ সমতা বিরাজ করছে।

রাজকোটে টস জিতে ব্যাট করতে নেমে শুভ সূচনা করে নিউজিল্যান্ড। পাওয়ার প্লে’র ছয় ওভারে ৪৮ রান তোলে মুনরোরা। মার্টিন গাপটিল ও কলিন মুনরো এর উদ্বোধনী জুটিতে আসে ১০৫ রান। তাদের এই জুটিতেই বড় সংগ্রহের ভিত পায় কেন উইলিয়ামসনরা। ১০৫ রানে চাহালের বলে ৪১ বলে ৪৫ করে আউট হন গাপটিল।

গাপটিল ফিরে গেলেও সাবলীল ব্যাট চালাতে থাকেন বিপিএল এ কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে নাম লেখানো কলিন মুনরো।  ২য় কিউই ক্রিকেটার হিসেবে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে শতক তুলে নেন এই বাঁহাতি । ৫৪ বলে তিন অঙ্কের ঘরে  পৌঁছান তিনি। আরেকপাশে ১২ বলে ১৮ রানের ক্যামিও খেলেন ব্রুস। শেষ পর্যন্ত ১০৯ রানে অপরাজিত থাকেন মুনরো। 

সাতটি চার ও সাত ছক্কায় মুনরো তার ইনিংস সাজিয়েছেন। ২০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রত দাঁড়ায় ২ উইকেটে ১৯৬ রান।

১৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। প্রথম দুই ওভারের মধ্যেই হারিয়ে বসে দুই উইকেট। ড্রেসিং রুমে ফিরে যান দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

পাওয়ার প্লে’র ছয় ওভারে ৪০ রান তুলতে সমর্থ হয় স্বাগতিকরা।

অধিনায়ক বিরাট কোহলি ৬৫ ও মাহেন্দ্র সিং ধোনি ৪৯ রান করে কিছুটা প্রতিরোধ গড়লেও জয়ের ধারে কাছেও যেতে পারেনি ভারত। ১৫৬ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস। কিউইদের হয়ে চার উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ম্যাচ সেরা হয়েছেন কলিন মুনরো।

সূত্র : ক্রিকইনফো

/ এমআর / এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি