ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ঢাকার প্রথম ও সিলেটের ‍দ্বিতীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬, ৬ নভেম্বর ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত সূচনা করেছে নতুন দল সিলেট সিক্সার্স। প্রথম ম্যাচে ঢাকা ডায়নাইটসকে হারানো সিলেট গতকাল হারালো তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে কুমিল্লার বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে নাসির হোসেনে দল। অপর ম্যাচে খুলনা টাইটান্সকে ৬৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসেন। গত ম্যাচের মতো এ  ম্যাচেও দলকে প্রথম সাফল্য এনে দেন নাসির।

কুমিল্লার ওপেনার ইমরুল কায়েসকে (১২) বোল্ড করে দেন তিনি। এরপর টানা দুই ওভারে দুইবার আঘাত হানেন তাইজুল ইসলাম। প্রথমে ফেরান ২১ রান করা লিটন দাসকে। এরপর ফেরান সীমিত ওভারের ভয়ঙ্কর ব্যাটসম্যান ইংল্যান্ডের জস বাটলারকে।

৪৪ রানে তিন উইকেট হারানো কুমিল্লাকে পথ দেখান ক্যারিবিয় সুপারস্টার মারলন স্যামুয়েলস ও অলক কাপালি। অলক কাপালি ২৬ রান করে ফিরে গেলেও মারলন স্যামুয়েলস তুলে নেন ফিফটি। ৪৭ বলে ৩ ছক্কা ও ২ চারে ৬০ রানের ইনিংস খেলেন স্যামুয়েলস। নির্ধারিত ২০ ওভার শেষে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৪৫ রান। তাইজুল ইসলাম ও স্যান্টোকি ২টি করে উইকেট লাভ করেন।

১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সিলেটকে দুর্দান্ত সূচনা এনে দেন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। ৮ দশমিক ৪ ওভারে ৭৩ রান যোগ করেন দুজন। ফ্লেচার ৩৬ রানে ফিরে গেলেও অর্ধশত তোলে নেন থারাঙ্গা। থারাঙ্গা ৪০ বলে ৫১ রান করেন। ম্যাচের শেষ দিকে অবশ্য অল্পের জন্য সিলেটের হাতছাড়া হতে চলেছিল ম্যাচটি। শেষ ৫ বলে সিলেটের দরকার ছিলো ১০ রান।

ব্যক্তিগত প্রথম বলেই ছক্কা মেরে সমীকরণ সহজ করে ফেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তার ৩ বলে ১১ রানের কল্যাণে এক বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙ্গর করে সিলেট। ‍কুমিল্লার হয়ে ২ উইকেট লাভ করেন ক্যারিবিয় সুপারস্টার ডোয়াইন ব্রাভো। ম্যাচ সেরা হয়েছেন উপুল থারাঙ্গা।

দিনের ‍দ্বিতীয় ম্যাচে এভিন লুইস ও ক্যামেরন দেলপোর্তের ব্যাটিং ঝড়ে ২০২ রানের বিশাল স্কোর পায় ঢাকা ডায়নাইটস। লুইস ৪০ বলে ৬৬ ও  দেলপোর্ত ৩১ বলে ৬৪ রান করেন। এছাড়া লঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ২০ রান।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে আবু হায়দার রনি, সাকিব আল হাসান, সুনিল নারাইন ও খালেদ আহমেদের দুর্দান্ত বোলিংয়ে ১৩৭ রানে গুটিয়ে খুলনার ইনিংস। ফলে ৬৫ রানের বড় জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচসেরা হয়েছেন ক্যামেরন দেলপোর্ত।

সূত্র : ক্রিকইনফো

এমআর / এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি