ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের বিপক্ষে ঢাকার ৭ উইকেটের বিশাল জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৮:৪৭, ২৭ নভেম্বর ২০১৭

সোমবার চট্টগ্রামে দিনের প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে দারুন জয় পেয়ে ঢাকা ডিনামাইটস। একদিন বিরতির পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএল এর ২৯তম এ ম্যাচে জয়ের জন্য ঢাকার দরকার ছিল ১৮৮ রান। এভিন লুইসের ৩১ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৭ উইকেট বাকি ১ ওভার ১ বল বাকি থাকতেই টার্গেটের চেয়ে আরও ৩ রান বেশি সংগ্রহ করে সাকিব আল হাসানের ঢাকা ডিনামাইটস। আর এর জন্য খরচ হয়েছে মাত্র ৩ উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে লুক রঞ্চির চিটাগাং ভাইকিংস। ওপেনার সৌম্য সরকার ১ রানে সাজঘরে ফিরলেও অধিনায়ক করেন ৫৯ রান। এরপর এনামুল হোক বিজয় এবং রঞ্চির পার্টনারশিপ থেকে আসে ১০৭ রান। দলীয় ১২৪ রানে রঞ্চি আউট হলেও ব্যক্তিগত ৭৩ রান করে আউট হন এনামুল। এরপর দুই ঘরের অংকে রান করেন শুধু নজিবুল্লাহ (১৬) এবং সিকান্দার রাজা (২৬)। ঢাকা ডিনামাইটসের সাকিব আল হাসান, সুনীল নারেন, আবু হায়দার রনি এবং মোহাম্মদ শহীদ ১টি করে উইকেট নেন।


জবাবে ব্যাট করতে নেমে ওপেনার লুইস ৩১ বলে করেন ৭৫ রান। শহীদ আফ্রিদি শূণ্য রানে সাজঘরে ফিরলে লুইসের সাথে হাল ধরেন জো ডেনলি। লুইস দলীয় ১১৯ রানে আউট হবার আগে তাদের পার্টনারশিপ থেকে আসে মূল্যবান ১১৮ রান। জো ৩৯ বলে ৪৪ রান করে তানভির হায়দারের বলে সিকান্দার রাজা বাটের তালুবন্দী হন। এরপর সাকিব আল হাসান এবং ক্যামেরন ডেলপোর্টের জুটিতেই জয়ের মুখ দেখে ঢাকা। সাকিব ১৭ বলে ২২ রান আর ক্যামেরন ২৪ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। এর মাধ্যমে বিপিএল-এ নিজ দলের সবথেকে বেশি রান তাড়া করে ম্যাচ জিতল ঢাকা ডিনামাইটস।

চিটাগাং এর তাসকিন, তানভির এবং এমরিত ১টি করে উইকেট নেন।

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি