ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

হট্টগোলে চাপা পরলো রাজ্যসভায় শচীনের প্রথম বক্তব্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ২২ ডিসেম্বর ২০১৭

ভারতের রাজ্য সভায় প্রথম বক্তব্য দিতে গিয়ে ‘ডাক’ মারলেন কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ভারতের সংসদের উচ্চ কক্ষের এ সদস্য গতকাল বৃহস্পতিবার সংসদের চলতি অধিবেশনে প্রথমবার বক্তৃতা দিতে গেলে বিরোধী দলীয় সাংসদদের হট্টগোলের মধ্যে তিনি আর বক্তব্য দিতে পারেননি।

২০১২ সালে রাজ্য সভায় সংসদ সদস্য পান শচীন টেন্ডুলকার। তৎকালীন রাষ্ট্রপতি শিবরাজ পাতিল মনোনীত করেন তাঁকে। গতকাল সংসদের নিয়মিত আলোচনাকালে দেশের খেলাধূলা নিয়ে বক্তব্য দেবার সুযোগ পান শচীন। সাদা শার্টের ওপর ‘নেহেরু কোট’ পরিহিত শচীন বক্তব্য দিতে শুরু করলে কংগ্রেস দলীয় সাংসদরা পার্লামেন্টে হইচই শুরু করেন।

তবে এ হটগোলের কারণ শচীন নয়। গুজরাট নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর বিষয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের জের ধরে সংসদে হট্টগোল করেন কংগ্রেস সাংসদেরা।

শচীন বক্তব্য দিতে শুরু করলে হইচই-হট্টগোল শুরু করেন কংগ্রেস সংসদ সদস্যরা। এ সময় ধৈর্য্য ধরে অপেক্ষা করেন শচীন। কিছু সময় পর তিনি আবার বক্তব্য দেবার চেষ্টা করেন। তিনি তখনও হট্টগোলের তোপে কথা বলতে পারেননি ক্রিকেটার থেকে রাজনীতি শুরু করা এ সংসদ সদস্য। কংগ্রেস সদস্যদের বারবার শান্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন রাজ্য সভার সভাপতি ভেনকিয়াহ নাইডু। ১০মিনিট এমন অচলাবস্থার পর অধিবেশন মুলতবি করেন নাইডু।

শচীনের রাজ্যসভায় অভিষেক ভাষণ উল্লেখ করে নাইডু সংসদ সদস্যদের উদ্দেশ্য করে বলেন, ”এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। খেলাধূলা নিয়ে যিনি কথাগুলো বলছেন তিনি ভারত রত্ন বিজয়ী একজন ক্রীড়াবিদ। তার প্রতি সম্মান রাখুন। এই প্রতিষ্ঠানের প্রতি সম্মান রাখুন”। তবে তার আহবানে কর্ণপাত করেননি কংগ্রেস নেতারা।

এমন পরিস্থিতির সমালোচনা করে অভিনেত্রী থেকে সংসদ সদস্য হওয়া জয়া বাচ্চন বলেন, “শচীন আমাদের দেশের জন্য আন্তর্জাতিক অঙ্গনে সুনাম কুড়িয়েছেন। এটা আমাদের জন্যই লজ্জাজনক যে আমরা তাঁকে কথা বলতে দেইনি। তাহলে শুধু রাজনীতিকরাই কথা বলবে”?

আজ শুক্রবার রাজ্যসভার অধিবেশন থাকলেও শচীনের বক্তব্য দেবার বিষয়টি অনিশ্চিত। গতকাল তার বক্তব্য দিতে না পারার বিষয়টি বিবেচনায় নিলে হয়তো আজ অভিষেক বক্তব্য দেবার সুযোগ পাবেন সাবেক এ ক্রিকেট তারকা।

 

সূত্রঃ জি নিউজ

এসএইচএস/এমআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি