ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

মানবিক মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ২২ ডিসেম্বর ২০১৭

মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তিনি। গতিময় বোলিংয়ের জন্য ক্যারিয়ারের শুরুতে পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ উপাধি। ‘নড়াইল এক্সপ্রেস’ জাতীয় দলের হয়ে এখনও ছুটছেন, সেই সঙ্গে ছুটে চলেছেন নড়াইলবাসীর হয়ে। ক্রিকেটার মাশরাফির আরেকটি পরিচয় তিনি বিপদগ্রস্ত মানুষের বন্ধু। ‘নড়াইল এক্সপ্রেস’ দিন দিন হয়ে উঠছেন জনকল্যাণকর কাজের নতুন এক ‘ব্র্যান্ড নেম’।

জন্মস্থান নড়াইলের মানুষের সামগ্রিক উন্নয়নের জন্য ম্যাশের নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। সম্প্রতি ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র জন্য রংপুর রাইডার্সের মালিক পক্ষের কাছ থেকে এনেছেন একটি অ্যাম্বুলেন্স।

ফাউন্ডেশন সম্পর্কে মাশরাফি বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’টা আসলে আমার একার কিছু নয়। আমার কয়েকজন বন্ধু এবং কিছু পরিচিত মানুষের ইচ্ছা ও চেষ্টাতেই এই সংগঠন। আমরা নড়াইলের মানুষের শিক্ষা, সংস্কৃতি, আর্থসামাজিক, মানসিক উন্নতিসহ বিভিন্ন বিষয়ে কাজ করবো।

উদ্যোক্তারাই এখন অর্থের জোগান দিচ্ছেন অরাজনৈতিক ও অলাভজনক এই সংগঠটিকে। সঙ্গে জোগাড় করা হচ্ছে কিছু পৃষ্ঠপোষকও। আলোচনা চলছে একটি কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সঙ্গেও।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্দেশ্যগুলো হলো : নড়াইলবাসীর স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি, উন্নত নাগরিক সুবিধা নিশ্চিত, শিক্ষায় সহযোগিতা, ছাত্রছাত্রীদের নৈতিক ও মানবিক শিক্ষায় শিক্ষিত করা, বেকারত্ব দূরীকরণ, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি, খেলাধুলায় প্রশিক্ষণ ও চিত্রা নদীকে কেন্দ্র করে নড়াইলকে আকর্ষণীয় পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলা, এস এম সুলতান, রবি শংকর, উদয় শংকরদের জন্মস্থান নড়াইলকে নতুন প্রজন্মের বাসোপযোগী করে তোলা।

 

//এমআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি