ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

মধুচন্দ্রিমা শেষে ক্রিকেটে কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ২৪ ডিসেম্বর ২০১৭

মধুচন্দ্রিমা ও বিবাহোত্তর সংবর্ধনা শেষে  ক্রিকেটে ফিরছেন কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৭ সদস্যের নাম ঘোষণা করেছে ভারতীয় নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকা সফরে আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য এ ওয়ানডে সিরিজে কোহলির নেতৃত্বে ওয়ানডে খেলবে ভারত।

ছয় ম্যাচের এই ওয়ানডে সিরিজে জায়গা হয়নি লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের। জাদেজা-অশ্বিনের সুযোগ না হলেও দলে অন্তর্ভুক্ত হয়েছেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। স্পিন বিভাগ সামাল দেবেন তারা। হ্যামস্ট্রিং চোট নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারে না খেলা কেদার যাদবকেও নেওয়া হচ্ছে দক্ষিণ আফ্রিকায়।

শ্রীলংকার বিপক্ষে সিরিজে ধর্মশালায় প্রথম ওয়ানডের আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ার পর সুস্থ হয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার ৩২ বছর বয়সী কেদার যাদব। লংকান সিরিজে যাদবের পরিবর্তে সুযোগ পাওয়া তামিলনাড়– অফস্পিনার ওয়াশিংটন সুন্দর দল থেকে বাদ পড়েছেন।

ওপেনার হিসেবে ব্যর্থ হওয়ার পরও দলে আছেন আজিঙ্কা রাহানে।

ইনজুরির কারণে মুম্বাইয়ের রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনাল খেলতে পারেননি মোহাম্মদ সামি ও শারদুল ঠাকুর। তবে চোট থেকে সেরে ওঠে দলে জায়গা করে নিয়েছেন গতি তারকা মোহাম্মদ সামি। এছাড়া ফিরেছেন তরুণ পেসার শারদুল ঠাকুরও।

আগামী ১ ফেব্রুয়ারি ডারবানে শুরু হবে ছয় ম্যাচের এই ওয়ানডে সিরিজ।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, মনিষ পান্ডে, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্ডিত পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, শ্রেয়াস আইয়ার, মোহাম্মদ সামি, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের ওয়ানডে সুচি:

ফেব্রুয়ারি ১: ১ম ওয়ানডে, ডারবান,

ফেব্রুয়ারি ৪: ২য় ওয়ানডে, সেঞ্চুরিয়ান,

ফেব্রুয়ারি ৭: ৩য় ওয়ানডে, কেপ টাউন

ফেব্রুয়ারি ১০: ৪র্থ ওয়ানডে, জোহানেসবার্গ,

ফেব্রুয়ারি ১৩: ৫ম ওয়ানডে, পোর্ট এলিজাবেথ,

ফেব্রুয়ারি ১৬: ৬ষ্ঠ ওয়ানডে, সেঞ্চুরিয়ন।

একে// এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি