ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

ডাবল সেঞ্চুরির পথে মুমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ৯ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম দিনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল হক। এ নিয়ে তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে ১১তম পেলেন। মঙ্গলবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) চার নম্বর মাঠে দিনের খেলায় ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে তিনি প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন।

আলো স্বল্পতার কারণে দিনের বাকি ৭ ওভার খেলা থেমে আছে। আজ আর বাকি খেলার সম্ভাবনা নেই। দল যদি ইনিংস ঘোষণা না করে তাহলে কাল সকালে ডাবল সেঞ্চুরির মিশন নিয়ে মাঠে নামবেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পূর্বাঞ্চলের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৩৪০। মুমিনুল একটিই ডাবল সেঞ্চুরি করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে মুমিনুলের ১১তম সেঞ্চুরি এটি। এর আগে ২০১৫-১৬ মৌসুমে বরিশালের বিপক্ষে ২৩৯ রান করেছিলেন মুমিনুল হক।

খেলায় ৪৭ রানের মাথায় ওপেনার লিটন দাসকে হারায় পূর্বাঞ্চল। মিডিয়াম পেসে লিটনকে (২০) বোল্ড করেন সৌম্য। ৮০ রানের মাথায় ৩৩ রানে ফেরেন আরেক ওপেনার ইমতিয়াজ হোসেনকে ফেরান সাকলাইন সজীব।

তিন নম্বরে নামা মুমিনুল ২০৭ বলে ১৮টি চার ও ২টি ছয়ের মাধ্যমে তার ইনিংসটি সাজিয়েছেন। এখন তাকে সঙ্গ দিচ্ছেন ৪৭ রান করা জাকির হাসান। পূর্বাঞ্চলের ব্যাটসম্যানদের মধ্যে ইয়াসির আলী ফিরেছেন ৩৩ রানে, মোহাম্মদ আশরাফুল ১৩ রানে। অলক কাপালি ৩৫ বল খেলে করেছেন ১৯ রান।

দক্ষিণাঞ্চলের হয়ে দুটি করে উইকেট নেন আবদুর রাজ্জাক ও সাকলাইন সজীব আর সৌম্য পেয়েছেন একটি। দিনের অপর খেলায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি উত্তরাঞ্চলের সঙ্গে খেলছে ওয়ালটন মধ্যাঞ্চল।

আরিফুল হকের বোলিং তোপে মাত্র ১৮৮ রানেই গুটিয়ে গেছে মধ্যাঞ্চলের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ ইরফান শুক্কুরের ৫৭। এ ছাড়া মেহরাব জুনিয়র করেছেন ২৭। ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন তাসকিন আহমেদ তিনি করেছেন ৩৪।

 

আর/টিকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি