ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

রামোসের আঘাতেই দুই ভুল করেন কারিয়াস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ৬ জুন ২০১৮ | আপডেট: ১৪:৩৪, ৬ জুন ২০১৮

লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ স্বপ্নভঙ্গের খলনায়ক লরিস কারিয়াস। তার দুই ভুলের কারণেই চ্যাম্পিয়ন লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে যায় সালাহরা। অন্যদিকে ইচ্ছে করে সালাহকে ইনজুরিতে ফেলায় রিয়াল তারকা রামোসকেও কাঠগড়ায় দাঁড় করাচ্ছে ফুটবল বোদ্ধারা। তবে এবার নতুন তথ্য বেরিয়ে এসেছে, চিকিৎসকরা জানিয়েছেন খেলাচলাকালে মস্তিষ্কে আঘাত পান কারিয়াস। আর তাতেই গোলমেলে হয়ে যায় এই ফুটবলারের পারফরমেন্স।

করিম বেনজেমা ও গ্যারেথ বেলকে কারিয়াস যে দুটি গোল ‘উপহার’ দিয়েছেন, তাতেই হাতছাড়া হয়েছে শিরোপা। এরপর অবশ্য ভুলের জন্য নিজেই ক্ষমা চেয়েছেন কারিয়াস। তাতেও কাজ হয়নি। লিভারপুরের সমর্থকদের কাছ থেকে মিলেছে হত্যার হুমকি। তবে কারিয়াস যে সহজ ভুল করেছিলেন, তার পেছনে রয়েছে তার মস্তিষ্কের ইনজুরি।

ওই দিনের ম্যাচের ভিডিও ফুটেজ দেখে বিবিসি জানায়, ম্যাচের ৪৭ মিনিটে পর্যন্ত বড় কোনো ভুল করেননি কারিয়াস। ভুলগুলো করেছেন ৪৭ মিনিট ৫৮ সেকেন্ডের পর থেকে। এ সময় ডিবক্সের মধ্যেই কারিয়াসের মাথায় কনুই দিয়ে সজোরে আঘাত করেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। মাথায় আঘাত পাওয়ার পর বেশ কিছুক্ষণ মাঠে শুয়ে ছিলেন কারিয়াস।

এরপরই কারিয়াস পুরো খেলাজুড়ে এলোমেলো আচরণ করতে থাকেন। যুক্তরাষ্ট্রের বোস্টনে তার মাথায় আঘাতের বিষয়টি ধরা পড়েছে। রামোসের আঘাতের পরই ‘কনকাসনে’ আক্রান্ত হন কারিয়াস। চিকিৎসকরা জানিয়েছে, গত ৫দিন ধরে পরীক্ষার পর কারিয়াসের মাথায় এমন স্ক্রেচ ধরা পড়েছে। আর মস্তিস্ক এই ধরণের সমস্যায় আক্রান্ত হলে শরীরের উপর অনেক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ওই ব্যক্তি। তাহলে কি রামোসের আঘাতেই কারিয়াসের স্বপ্নভঙ্গ হয়েছিল।

এর আগে মিশরীয় ফুটবলার সালাহকে ইচ্ছে করে ইনজুরিতে ফেলে রামোস। ম্যাচের ২৭ মিনিট পর্যন্ত লিভারপুল মুহূর্মুহু আক্রমণ করেছিল। কিন্তু সালাহ মাঠ থেকে বের হয়ে যাওয়ার পরই বলের নিয়ন্ত্রণ নেয় রামোসরা। এরপরও যখন এগিয়ে যেতে পারছিলেন না, তখন কারিয়াসকে মাথায় আঘাত করে বসেন রামোস। আর তার দুই আঘাতের ফলই চ্যাম্পিয়ন লিগ শিরোপা।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি