ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

শ্রীলংকা ‘এ’  দলের বিপক্ষে ২ রানের জয় বাংলাদেশের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ১৭ জুলাই ২০১৮

শ্রীলংকা ‘এ’ দলের বিরুদ্ধে ২ রানের জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তিন ম্যাচ সিরিজের প্রথম অনানুষ্ঠানিক ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই জয় পায় স্বাগতিকেরা।

আজ মঙ্গলবার দিনের শুরুতে টসে জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় সফররত শ্রীলংকা ‘এ’ দল। নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটের বিনিময়ে ২৮০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ ‘এ’ দল। এই রান সংগ্রহ করতে গিয়ে অর্ধশতকের দেখা পায় বাংলাদেশদের দুই ব্যাটম্যান। ওপেনার মিজানুর রহমান ১০৭ বলে করেন ৬৭ রান। আর মিডল অর্ডারে ৬৩ বলে ৫৯ রান করেন ফজলে রাব্বি।

এছাড়াও অধিনায়ক মোহামদ মিথুন ৪৪ বলে করেন ৪৪ রান। আর শেষদিকে ২২ বলে ৪৭ রানের এক ঝড়ো ইনিংস খেলেন আরিফুল ইসলাম। শ্রীলংকার মধুসংক, শানাকা, জায়াসুরিয়া, পিরেরা এবং পুষ্পকুমার ১টি করে উইকেট নেন।

২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে শুরুতেই হোচট খায় শ্রীলংকা। দলীয় ১৩ রানের মধ্যে সাঝঘরে ফেরেন  দুই ওপেনার সামারাউইকমারা এবং উপুল থারাঙ্গা। দলীয় শতক পেরোনের আগে আউট হন আরও দুই ব্যাটসম্যান।

তবে ৭২ রানের পর দলের লড়াইয়ে মূল্যবান ৮৫টি রান এনে দেন প্রিয়ানজন এবং শানাকা। ব্যক্তিগত ৪২ রান (৫৯ বল) করে প্রিয়ানজন এবং ৭৮ রান (৭৮ বল) করে শানাকা আউট হলে শেষ পর্যন্ত দলের হাল ধরতে পারেননি আর কোন ব্যাটসম্যান। আর তাই জয়ের একদম দ্বারপ্রান্তে গিয়েও দুই রানের ব্যবধানে হেরে যায় সফরকারীরা।

বাংলাদেশের খালেদ মাহমুদ ৪টি, শরিফুল ইসলাম ৩টি আর আরিফুল ইসলাম ২টি উইকেট নেন। ব্যাট হাতে ঝড়ো ৪৭ রান আর বল হাতে মূল্যবান দুই উইকেট শিকারের জন্য ম্যাচসেরা নির্বাচিত হন বাংলাদেশের আরিফুল ইসলাম।

আগামী ১৯ ও ২১ জুলাই আরও দুইটি অনানুষ্ঠানিক ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। দু’টি খেলাই আয়োজিত হবে সিলেটে।

//এসএইচএস// এসএইচ/

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি